kalerkantho

26th march banner

চ্যাপেল-হ্যাডলি সিরিজ থেকে ছিটকে গেলেন ওয়েড

কালের কণ্ঠ অনলাইন   

১ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:৪০



চ্যাপেল-হ্যাডলি সিরিজ থেকে ছিটকে গেলেন ওয়েড

পিঠের ইনজুরির কারণে চলমান চ্যাপেল-হ্যাডলি ওয়ানডে সিরিজের বাকী ম্যাচগুলোতে আর খেলতে পারবেন না অস্ট্রেলিয়ার উইকেটরক্ষক ম্যাথু ওয়েড। ফলে দেশে ফিরে যেতে হচ্ছে তাকে। সিরিজ থেকে ওয়েডের বাদ পড়ার খবরটি আজ নিশ্চিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে ওয়েডের পরিবর্তে দলে কে আসবেন তা নিশ্চিত করেনি অসিরা।

অকল্যান্ডে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডের আগে অনুশীলনে পীঠের ইনজুরিতে পড়েন ওয়েড। ফলে অকল্যান্ডে খেলতে পারেননি এই সিরিজে অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব পাওয়া ওয়েডে। আশা করা হচ্ছিলো, দ্রুতই সুস্থ হয়ে উঠবেন তিনি। কিন্তু দুর্ভাগ্য ওয়েডের, দুর্ভাগ্য অস্ট্রেলিয়ার। পীঠের ইনজুরি আরও বেড়ে যাওয়ায় সিরিজের মাঝপথেই দেশে ফিরে যাচ্ছেন তিনি।

একারণে বেশ হতাশ ওয়েড নিজেও, "কয়েক বছর আগে এমন ইনজুরিতে আমি পড়েছিলাম। তবে আশা করেছিলাম দ্রুতই সুস্থ হয়ে উঠবো। কিন্তু হলো না। এই ইনজুরিটি কখনো দ্রুত সেড়ে উঠে, আবার কখনো ধীরে। আমি খুবই হতাশ। অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব করার সুযোগ পেয়েছিলাম। কিন্তু তা করতে পারলাম না। অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব করাটা অনেক বড় সম্মানের। তবে দলের জন্য শুভ কামনা থাকলো। শেষ দুই ওয়ানডে জিতে সিরিজ অস্ট্রেলিয়াই জিতবে বলে আশা করি। "

সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে বিশ্রাম দিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য দল ঘোষনা করেছিলো অস্ট্রেলিয়া। কিন্তু পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ইনজুরিতে পড়েন নিয়মিত অধিনায়ক স্টিভেন স্মিথ। ফলে নিউজিল্যান্ডের বিপক্ষে তার খেলার সম্ভাবনা শেষ হয়ে যায়। তাতে অধিনায়কত্বের আর্মব্যান্ড উঠে ওয়েডের হাতে। কিন্তু এবার ওয়েড ইনজুরিতে পড়ায় নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিচ্ছেন ওপেনার অ্যারন ফিঞ্চ। এমনকি চলতি মাসে দেশের মাটিতে শ্রীলংকার বিপক্ষে তিনটি টোয়েন্টি টোয়েন্টি ম্যাচেও অধিনায়কত্ব করবেন ফিঞ্চ। শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের সিরিজ শুরু হবে ১৭ ফেব্রুয়ারি।


মন্তব্য