kalerkantho


নিরাপত্তা শঙ্কায় এবার বাংলাদেশ সফর বাতিল করল কানাডা!

কালের কণ্ঠ অনলাইন   

১ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:২০



নিরাপত্তা শঙ্কায় এবার বাংলাদেশ সফর বাতিল করল কানাডা!

আগামী মার্চে অনুষ্ঠিতব্য ওয়ার্ল্ড হকি লিগ রাউন্ড টুর আসরে খেলতে আসছে না কানাডা। বুধবার আন্তর্জাতিক হকি ফেডারেশন এফআইএইচ বাংলাদেশ হকি ফেডারেশেনকে এই তথ্য জানিয়েছে। বাংলাদেশ সফরে  না আসার কারণ হিসেবে নিরাপত্তা ইস্যুটি সামনে এনেছে বিশ্বের ১১ নম্বর দলটি।

আগামী ৪ থেকে ১২ মার্চ রাজধানী ঢাকায় বসবে ৮ জাতির এই আসর। স্বাগতিক বাংলাদেশ ছাড়া এখন বাকি ছয় দল হলো চীন, ঘানা, মিশর, শ্রীলঙ্কা, ওমান ও ফিজি। কানাডা না আসার প্রসঙ্গে বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুস সাদেক বলেছেন, "আন্তর্জাতিক হকি সংস্থা আমাদের নিশ্চিত করেছে যে নিরাপত্তা শঙ্কায় এই টুর্নামেন্টে কানাডা অংশ নেবে না। এটা আমাদের জন্য বড় ধাক্কা। কারণ, কানাডা এই টুর্নামেন্টে র‌্যাংকিংয়ের শীর্ষ দল ছিল। "

দেশের সবচেয়ে বড় আন্তর্জাতিক ক্রীড়াঙ্গন ক্রিকেটে যখন নিরাপত্তাজনিত অবস্থান থেকে সরে আসছে বিভিন্ন দেশ, সেই সময় নতুন করে এই খবর। এর আগে নিরাপত্তা ইস্যুতে বাংলাদেশ সফর বাতিল করেছিল অস্ট্রেলিয়া ক্রিকেট দল। কিন্তু এরপর ইংল্যান্ড দল বাংলাদেশ ঘুরে যায়। সেই সফরে বাংলাদেশের দেওয়া দারুণ নিরাপত্তাব্যবস্থা সারা বিশ্বে প্রশংসিত হয়। ইংলিশ অধিনায়ক অ্যালিস্টার কুক সকল দেশকে বাংলাদেশে আসার আহ্বান জানান। এরপর অস্ট্রেলিয়াও বাংলাদেশ সফর সম্পর্কে সবুজ সংকেত দেয়।


মন্তব্য