kalerkantho


ভালো পারফর্ম করেও দলে ঠাঁই হলো না পার্থিবের

কালের কণ্ঠ অনলাইন   

১ ফেব্রুয়ারি, ২০১৭ ১২:৩৯



ভালো পারফর্ম করেও দলে ঠাঁই হলো না পার্থিবের

পার্থিব প্যাটেল নামটা যখন আন্তর্জাতিক ক্রিকেটাঙ্গন ভুলেই গিয়েছিল তখন হঠাৎ করেই ইংল্যান্ড সিরিজে আবির্ভাব হয় তার। পারফর্মও করেন দারুণ।

কিন্তু এরপরও বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টে ভারতীয় দলে ঠাঁই হলো না রঞ্জি ট্রফি চ্যাম্পিয়ন গুজরাট দলের অধিনায়ক পার্থিবের।

পার্থিবের বদলে টিম ইন্ডিয়ার উইকেটকিপার হিসেবে দেখা যাবে বঙ্গসন্তান ঋদ্ধিমান সাহাকে। মূলত চোটের কারণেই দল থেকে ছিটকে গিয়েছিলেন ঋদ্ধি। তার পরিবর্তে এসেছিলেন পার্থিব। ইংল্যান্ডের বিরুদ্ধে সুযোগ পেয়েই নিজের জাত চিনিয়েছিলেন এই গুজরাটের বাঁহাতি ব্যাটসম্যান। তখন ক্রিকেট বিশেষজ্ঞদের অনেকেই মনে করেছিলেন পার্থিবের ব্যাটিং পার্ফরম্যান্স ঋদ্ধির কামব্যাকে কাঁটা হয়ে উঠতে পারে! তবে ঋদ্ধি ফিরলেন স্বমহিমাতেই।

হায়দরাবাদে বাংলাদেশের বিরুদ্ধে অনুষ্ঠিত হতে চলা একমাত্র টেস্টে ঋদ্ধিমানের পাশাপাশি দলে জায়গা করে নিয়েছেন ফাস্ট বোলার ইশান্ত শর্মাও। ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে অশ্বিন এবং জাদেজাকে বিশ্রাম দেওয়া হলেও বাংলাদেশের বিরুদ্ধে দলে রাখা হয়েছে এই দুই অলরাউন্ডারকেই। দলে রয়েছেন আরও এক অলরাউন্ডার অভিনব মুকুন্দ।

ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন, ওপেনিং কম্বিনেশনে ভারতীয় রিজার্ভ বেঞ্চকে পরখ করে দেখে নিতেই ওপেনার মুকুন্দকে দলে রাখা হয়েছে। অন্যদিকে, ঘরোয়া ক্রিকেটে ঋদ্ধিমানের অনবদ্য ব্যাটিং সাফল্যের কারণে তাঁকে দলে নেওয়া ছাড়া আর কোনও অপশনও ছিল না ভারতীয় টিম ম্যানেজম্যান্টের কাছে, এমনই মনে করেছেন ক্রিকেট বিশেষজ্ঞদের একাংশ।


মন্তব্য