kalerkantho

শুক্রবার । ২ ডিসেম্বর ২০১৬। ১৮ অগ্রহায়ণ ১৪২৩। ১ রবিউল আউয়াল ১৪৩৮।


আয়াক্সেই ফিরবেন সুয়ারেজ

কালের কণ্ঠ অনলাইন   

২২ অক্টোবর, ২০১৬ ১৮:২৪



আয়াক্সেই ফিরবেন সুয়ারেজ

বার্সেলোনায় খুব ভাল খেলা উপহার দিতে না পারলে আয়াক্সেই ফিরে যাবেন বলে মন্তব্য করেছেন উরুগুয়ের আন্তর্জাতিক তারকা লুইস সুয়ারেজ। ২০০৭ থেকে ২০১১ সাল পর্যন্ত আয়াক্সে সফল একটি সেশন কাটিয়েছেন সুয়ারেজ।

এরপর আমস্টারডামের ক্লাব ছেড়ে লিভারপুলে চলে যান তিনি। বার্সেলোনয়াও দারুন সময় কাটানো উরুগুয়ের এই আন্তর্জাতিক তারকার অভিমত একদিন তিনি আয়াক্সেই ফিরে যাবেন।  

এক সময় বার্সেলোনা থেকেই অবসরে যাবার ইচ্ছা পোষণকারী সুয়ারেজ এখন মত পাল্টে বলছেন কোন এক সময় বার্সেলোনা ছেড়ে যেতে হবে তাকে। আর ফিরে যাবার জন্য তার প্রথম পছন্দ আয়াক্স।

২৯ বছর বয়সী সুয়ারেজ বলেন," বার্সেলোনায় এসে আমার সবগুলো প্রত্যাশাই পুরন হয়েছে। আমার ক্যারিয়ারের অন্তিম সময় পর্যন্ত এখানেই কাটাতে চাই। তবে এ জন্য সেরা খেলাটি ধরে রাখতে হবে। এটিও ঠিক যে ইউরোপে আমার পরিচিতি বাড়িয়েছে আয়াক্স। তাই একদিন আমি হয়তো সেখানেই ফিরে যাব। "

আক্রমণভাগের এই শীর্ষ তারকার শৈশব কেটেছে খুবই সংগ্রামের মাধ্যমে। তবে ওই কষ্টের কারণেই আজ তিনি খ্যাতির শীর্ষে পৌঁছাতে সক্ষম হয়েছেন।

সুয়ারেজ বলেন, "আমি ছিলাম একটি ছিন্নমূল শিশু। এটিই আমাকে লড়াই করতে শিখিয়েছে। পাশাপাশি শিখিয়েছে কোন অনুযোগ না করতে। আমি যদি খেলার এই ধারা বজায় রাখতে না পারি, তাহলে একজন বিকল্প খুঁজে নিতে বলব। শিশুকালে আমাকে অনেক ত্যাগ স্বীকার করতে হয়েছে। ফুটবল খেলার জুতা কেনার মত টাকাও আমার ছিলনা। আর এসব ঘটনা আমাকে যে কোন পরিস্থিতির সঙ্গে মানিয়ে চলতে শিখিয়েছে। "


মন্তব্য