kalerkantho


ব্যাটসম্যানদের যাওয়া আসার মিছিল চলছে

কালের কণ্ঠ অনলাইন   

২২ অক্টোবর, ২০১৬ ১০:৪৫



ব্যাটসম্যানদের যাওয়া আসার মিছিল চলছে

দ্বিতীয় দিনে ব্যাটিংটা নেহাত মন্দ হয়নি। তৃতীয় দিনে সামনে ছিল লিডের হাতছানি। কিন্তু সকাল থেকেই চট্টগ্রামে চলছে বাংলাদেশের ব্যাটসম্যানদের যাওয়া আসার মিছিল। দিনের দ্বিতীয় বলে আউট সাকিব আল হাসান। বল হাতে ইংলিশদের কাঁপিয়ে দেওয়া মেহেদী হাসান মিরাজ মাত্র ১ রান করেই আউট। সকালে ১৮ রানেই ৩ উইকেট হারিয়েছে স্বাগতিকরা। আগের দিনের শেষে অধিনায়ক মুশফিকুর রহিমেরটি ধরলে ১৮ রানে নেই ৪ উইকেট! এখন ব্যাট করছেন অভিষিক্ত সাব্বির রহমান (১৫) ও তাইজুল ইসলাম (০)। ২৩৯ রানে পড়েছে অষ্টম উইকেট।  

অথচ লিড নেওয়ার একটা সম্ভাবনা তো ছিলই। দেশ সেরা অল-রাউন্ডার সাকিবের ওপর নির্ভর করছিল অনেক কিছু। কিন্তু মঈন আলিকে ডাউন দ্য উইকেটে মারতে গিয়ে বলের লাইন মিস করেছেন। উইকেটকিপার জনি বেয়ারস্টো ফেরার সুযোগ দেননি সাকিবকে। স্টাম্পিংয়ের শিকার করেছেন। আগের দিনের ২২১ রানেই পড়ল প্রথম উইকেট। ৫ উইকেটে এই রান নিয়ে দিন শুরু বাংলাদেশের।

ইংল্যান্ডকে প্রথম ইনিংসে ২৯৩ রানে অল আউট করে বাংলাদেশ। এরপর দ্বিতীয় দিন শেষ করে মোটামুটি স্বস্তিতে। ইংল্যান্ডের চেয়ে প্রথম ইনিংসে ৭২ রানে পিছিয়ে তখন। আজ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সহজেই উইকেট হারাচ্ছে বাংলাদেশ। সাকিবের পর নাইটওয়াচম্যান শফিউল ইসলাম (২) অযথা আদিল রশিদকে ওভার দ্য টপ মারতে গিয়ে ক্যাচ দিয়েছেন। অভিষিক্ত সাব্বির রহমানের সাথে শেষ স্বীকৃত ব্যাটসম্যান আরেক অভিষিক্ত মেহেদীকে নিয়ে ভরসা করা হয়েছিল। কিন্তু মেহেদী বেন স্টোকসের বলে এলবিডাব্লিউর শিকার।


মন্তব্য