kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


দিনের দ্বিতীয় বলেই সাকিবের বিদায়

কালের কণ্ঠ অনলাইন   

২২ অক্টোবর, ২০১৬ ১০:০৭



দিনের দ্বিতীয় বলেই সাকিবের বিদায়

দিনের দ্বিতীয় বল। অফ স্পিনার মঈন আলিকে ডাউন দ্য উইকেটে মারতে গেলেন সাকিব আল হাসান।

তিনি জানতেন বাংলাদেশের লিড নেওয়ার সম্ভাবনাটা তার ওপরই নির্ভর করছে সবচেয়ে বেশি। তবু বড় শট খেলতে গেলেন দিনের শুরুতে। বলের লাইন মিস করেছেন। উইকেটকিপার জনি বেয়ারস্টো ফেরার সুযোগ দেননি সাকিবকে। স্টাম্পিংয়ের শিকার হয়ে ফেরেন সাকিব। ৬২ বলে ৩১ রান তার। বাংলাদেশ আগের দিনের ২২১ রানেই। তবে উইকেট গেল ৬টি।

ইংল্যান্ডকে প্রথম ইনিংসে ২৯৩ রানে অল আউট করে বাংলাদেশ। এরপর দ্বিতীয় দিন শেষ করে মোটামুটি স্বস্তিতে। ইংল্যান্ডের চেয়ে প্রথম ইনিংসে ৭২ রানে পিছিয়ে। আজ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশের আরেক পরীক্ষা। সাকিবের বিদায়ে সেই পরীক্ষার শুরুতেই কঠিন পরিস্থিতিতে পড়ে গেল টাইগাররা।

শফিউল ইসলাম নাইটওয়াচম্যান। আগের দিন তিনি ৯ বল খেললেও রান করেননি। তার সাথে যোগ দিয়েছেন এই টেস্টেই অভিষেক হওয়া সাব্বির রহমান। সীমিত ওভারের ক্রিকেটে সাব্বির ভরসা করার মতো ব্যাটসম্যান। এখন ৩ নম্বরে খেলেন। কিন্তু এটা তার প্রথম টেস্ট। প্রথম ইনিংস ব্যাট করার জন্য। উইকেট স্পিনারদের। ব্যাট করা কঠিন। সাব্বির কি করেন তার ওপরও বাংলাদেশের অনেক কিছু নির্ভর করছে। এরপর আছেন বল হাতে অভিষেকে হইচই ফেলে দেওয়া মেহেদী হাসান মিরাজ। ব্যাটসম্যান তাই দুজন আছেন। সাব্বির ও মেহেদীর ওপর বাংলাদেশের ইনিংস নির্ভর করছে এখন।


মন্তব্য