kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


প্রথম পর্ব শেষে তালিকার শীর্ষে চট্টগ্রাম আবাহনী

কালের কণ্ঠ অনলাইন   

২১ অক্টোবর, ২০১৬ ২১:২৭



প্রথম পর্ব শেষে তালিকার শীর্ষে চট্টগ্রাম আবাহনী

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লীগের (বিপিএল) প্রথম পর্ব শেষে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে চট্টগ্রাম আবাহনী। মাঝে মধ্যেই তারকা নির্ভর দলটিকে তটস্থ করে রাখছে লীগের অন্য দলগুলো।

জাতীয় দলের অধিনায়ক মামুনুল ইসলাম, জাহিদ হোসেনসহ একঝাঁক তারকা ফুটবলার রয়েছেন বন্দর নগরীর ওই ক্লাবে। প্রথম পর্বের ১১ ম্যাচ শেষে সাত জয়, তিন ড্র ও এক হারে ২৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে তারা।

এই ধারাটি ধরে রাখার জন্য ভুটান থেকে খেলোয়াড় নিয়ে আসার উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম আবাহনী। এশিয়ান কাপ কোয়ালিফাই প্লে-অফে বাংলাদেশকে হারানো ভুটানের স্ট্রাইকার চেনচোকে উড়িয়ে এনেছে তারা। মধ্যবর্তী দলবদল সেরে দ্বিতীয় পর্ব থেকেই তিনি খেলবেন চট্টগ্রাম আবাহনীর হয়ে।

এক পয়েন্টে পিছিয়ে থেকে তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে ঢাকা আবাহনী (২৩ পয়েন্ট)। ২২ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থানে রয়েছে রহমতগঞ্জ। চতুর্থ অবস্থানে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন শেখ জামাল (১৯ পয়েন্ট)। এছাড়া মুক্তিযোদ্ধা পঞ্চম (১৮ পয়েন্ট), আরামবাগ ষষ্ঠ (১৫ পয়েন্ট), ব্রাদার্স সপ্তম (১১ পয়েন্ট), টিম বিজেএমসি অষ্টম (১১ পয়েন্ট), ফেনী সকার নবম (৯ পয়েন্ট), মোহামেডান দশম (৯ পয়েন্ট), শেখ রাসেল একাদশ (৮ পয়েন্ট) এবং উত্তর বারিধারা দ্বাদশতম (৬ পয়েন্ট) অর্থাৎ তালিকার তলানীতে অবস্থান করছে।

অন্যবারের মতো এবারের লীগেও বিদেশীদের উপস্থিতি চোখে পড়ার মতো। পারফর্মেন্সেও এগিয়ে রয়েছেন তারা। প্রথম পর্ব শেষে ১০ গোল নিয়ে সর্বাধিক গোলদাতার আসনে রয়েছেন ঢাকা আবাহনীর নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবা। এই তালিকার দ্বিতীয়স্থানে রয়েছেন নয় গোল করা শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হাইতিয়ান ফরোয়ার্ড ওয়েডসন আনসেলমি ও ব্রাদার্সের নাইজেরিয়ান ফরোয়ার্ড এনকোচা কিংসলে।

টিম বিজেএমসির নাইজেরিয়ান মিডফিল্ডার স্যামসন ইলিয়াসু সাত গোল করে চতুর্থ এবং ব্রাদার্সের হাইতিয়ান মিডফিল্ডার অগাস্টিন ওয়ালসন ছয় গোল করে পঞ্চম স্থানে রয়েছেন।


মন্তব্য