kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


বাগদত্তার কারণে বদলে গেছে ইশান্তের জীবন

কালের কণ্ঠ অনলাইন   

২১ অক্টোবর, ২০১৬ ১৩:২৩



বাগদত্তার কারণে বদলে গেছে ইশান্তের জীবন

ক্রিকেট, ক্রিকেট, ক্রিকেট। ২৪ ঘণ্টা ক্রিকেটে ডুবে থাকার নেশা থেকে বেরিয়ে এসেছেন ভারতের দীর্ঘকায় ফাস্ট বোলার ইশান্ত শর্মা।

বুঝতে পেরেছেন, ক্রিকেটই জীবনের একমাত্র বিষয় না। তার এই জীবনদর্শনে আমূল পরিবর্তনটা এসেছে বাগদত্তা প্রতিমার কারণে। গত জুনে প্রতিমার সাথে বাগদান হয়েছে ইশান্তের। এখন জীবনটাকে দেখছেন ভিন্ন দৃষ্টিকোণ থেকে।

অসুস্থ ছিলেন। তাই নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ মিস করেছেন। ২৮ বছরের বোলার আবার মাঠে নেমেছেন ঘরোয়া ক্রিকেটে। কিন্তু সাথে আছে ভিন্ন দর্শন, "আমি ক্রিকেট ভালোবাসি। কিন্তু তার মানে এই না যে ভারত দলে আবার ফেরার জন্য প্রতিযোগিতা করব। আর তাতে ব্যর্থ হলে নির্ঘুম রাত কাটাবো। "

প্রতিমা ভারতের জাতীয় বাস্কেটবল খেলোয়াড়। ইশান্ত মহা তারকা। কিন্তু ক্রিকেট নিয়ে তাদের মাঝে কথা হয় খুবই কম। হবু স্ত্রীর নাকি ক্রিকেটে তেমন আগ্রহ নেই। সারাক্ষণ ক্রিকেট নিয়ে কথাও বলেন না। ইশান্ত তাই বলছেন, "এটা আমার জন্য আশির্বাদ হয়ে এসেছে। ক্রিকেটের বাইরে আরো অনেক কিছু নিয়ে তার সাথে কথা বলতে পারি। প্রতিমার সাথে ভিন্ন ভিন্ন বিষয়ে কথা বলেই বুঝেছি ক্রিকেটই আমার জীবনের একমাত্র ব্যাপার নয়। "

তাহলে? বাংলাদেশ সফর শেষ করে ইংল্যান্ড যাবে ভারতে। টেস্ট দলে ফিরতে হবে না? ইশান্ত হেসে বলেন, "আমি খালি আমার বোলিংয়ের উন্নতি নিয়েই ভাবছি। সামনের কোনো সিরিজ নিয়ে ভাবছি না। উন্নতি করতে পারলে সিরিজের আগেই ভারত দলে ফিরে যাবো। "


মন্তব্য