kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


মেহেদি মিরাজকে আইসিসির অভিনন্দন

কালের কণ্ঠ অনলাইন   

২০ অক্টোবর, ২০১৬ ২১:০৫



মেহেদি মিরাজকে আইসিসির অভিনন্দন

অভিষেকে টেস্টের প্রথম ইনিংসে এখন পর্যন্ত ৫ উইকেট নিয়ে তাক লাগিয়ে দেওয়া তরুণ স্পিনার মেহেদি হাসান মিরাজকে অভিনন্দন জানিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল(আইসিসি)। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় অফিসিয়াল ফেসবুক পেইজে এ অভিনন্দনবার্তা জানায় ক্রিকেটের সর্ব্বোচ্চ সংস্থাটি।

মেহেদির আগে এই কীর্তি বাংলাদেশের আরও ৬জন গড়েছেন। তবে সবচেয়ে কম বয়সী হিসেবে এই রেকর্ডের একচ্ছত্র অধিপতি ১৮ বছরের মিরাজ।

আইসিসি সেই ফেসবুক পোস্টে উল্লাসিত মেহেদি মিরাজের একটি ছবি পোস্ট করে লিখেছে, “কী অসাধারণ অনুভূতি! অভিষেক ম্যাচে টেস্ট ক্রিকেটের দুই নম্বর ব্যাটসম্যান জো রুটের উইকেট নিয়ে মেহেদি হাসানের উল্লাস। ”

পাশাপাশি ‘শট অব দ্য ডে’ হ্যাশট্যাগ ব্যবহার করে ছবিটিকেও বিশেষায়িত করেছে আইসিসি।

উল্লেখ্য, আজ চট্টগ্রাম টেস্টের প্রথম দিনে মেহেদির ঘূর্ণিতে দিশেহারা হয়ে পড়েছিল ইংল্যান্ড। ৩৩ ওভার বল করে মিরাজ তুলে নিয়েছেন বেন ডাকেট(১৪), গ্যারি ব্যালান্স(১), জো রুট(৪০), মঈন আলী(৬৮) এবং বেয়ারস্টো(৫২)-এর উইকেট। এই তরুণের সামনে আরেকটি রেকর্ড এখন হাতছানি দিয়ে ডাকছে। গত ২৯ বছরে ইংল্যান্ডের বিপক্ষে অভিষেক ম্যাচে ৬ উইকেট নেওয়ার কৃতিত্ব আছে মাত্র একজনের। আর এক উইকেট পেলে মেহেদি হবেন দ্বিতীয় বোলার। টেস্ট ক্রিকেটের জন্মদাতাদের বিপক্ষে এটা কোনো ছোট রেকর্ড নয়। মেহেদির রেকর্ড করার জন্য ইংলিশদের আরও তিন উইকেট রয়ে গেছে।


মন্তব্য