kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


মেসির হ্যাটট্রিকে ম্যানসিটিকে গুঁড়িয়ে দিল বার্সেলোনা

কালের কণ্ঠ অনলাইন   

২০ অক্টোবর, ২০১৬ ১২:১২



মেসির হ্যাটট্রিকে ম্যানসিটিকে গুঁড়িয়ে দিল বার্সেলোনা

গুরু পেপ গার্দিওলার দলের মুখোমুখি হয়েছিলেন। গুরু এখন প্রতিপক্ষ।

আর প্রতিপক্ষের ব্যাপারে বরাবর বড় বেশি নির্দয় লিওনেল মেসি। নিজেদের মাঠ নু ক্যাম্পে মেসির সেই নির্মমতায় চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে উড়েই গেল ম্যানচেস্টার সিটি। হ্যাটট্রিক করেছেন মেসি। একটি গোল করেছেন নেইমার। তাতে গেল রাতে গ্রুপ পর্বের ম্যাচে ৪-০ গোলে ইংলিশ ক্লাবটিকে গুঁড়িয়ে দিয়ে শেষ ষোলোর দিকে এগিয়ে গেল বার্সেলোনা।

কাতালান ও সিটির এই ম্যাচ নিয়ে ছিল তুমুল উত্তেজনা। মেসি ইনজুরি থেকে ফিরেছেন আগের ম্যাচে। বদলী হিসেবে খেলতে নেমেই গোল পেয়েছিলেন। সিটির খেলোয়াড়রা মেসিকে রুখে দেওয়ার প্রসঙ্গ হম্বি তম্বি করছিলেন বেশ। কিন্তু মাঠের লড়াইয়ে তারা পাত্তাই পেলেন না বিশ্বের সেরা খেলোয়াড়ের কাছে।

পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী মেসি ম্যাচে বার্সেলোনাকে লিড এনে দেন ১৭ মিনিটে। ইনিয়েস্তার সাথে বোঝাপড়ায় ম্যানসিটি গোলরক্ষক ক্লদিও ব্রাভোকে বোকা বানিয়ে লক্ষ্যভেদ করেছেন মেসি। মাত্র ক'দিন আগেই বার্সেলোনা থেকে ম্যানসিটিতে যোগ দিয়েছেন ব্রাভো।

চিলিয়ান এই সুপারস্টারের জন্য তার দলকে ভুগতেও হয়েছে। দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে ইচ্ছে করে হ্যান্ডবল করে ব্রাভোকে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়। তাতে ১০ জনের সিটি আরো বিপদে পড়ে। ৬১ মিনিটে দেখার মতো এক গোল করেন মেসি। ব্যবধান হয় ২-০।

এর আট মিনিটের মধ্যে হ্যাটট্রিক করে ফেলেন মেসি। লুই সুয়ারেসের পাঠানো বলকে জালে জড়িয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক। এবারের মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের দুই ম্যাচ খেলে দুটিতেই হ্যাটট্রিক করলেন মেসি।

খেলা শেষের ১৬ মিনিট আগে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন জেরেমি ম্যাথিউ। দুই দলই ১০ জনের তখন। কিন্তু ম্যানসিটির লাভ হয়নি। ৮৭ মিনিটে পেনাল্টি পায় বার্সা। নেইমার গোল করতে পারলেন না। তবে দুই মিনিট পর ঠিকই দুই খেলোয়াড়কে ফাঁকি দিয়ে জালে বল জড়িয়েছেন এই ব্রাজিলিয়ান। ২০১৪-১৫ তে বায়ার্ন মিউনিখের কোচ হিসেবেও বার্সেলোনার সাবেক কোচ গার্দিওলা ৩-০ গোলের হার নিয়ে ফিরেছিলেন। স্প্যানিয়ার্ড এই কোচকে এবার তার সাবেক দল মেসির সৌজন্যে উপহার দিল আরো বড় হার।


মন্তব্য