kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


মাদ্রিদে পুলিশ-সমর্থক সংঘর্ষে আহত ৭

কালের কণ্ঠ অনলাইন   

১৯ অক্টোবর, ২০১৬ ২০:২৮



মাদ্রিদে পুলিশ-সমর্থক সংঘর্ষে আহত ৭

চ্যাম্পিয়ন্স লীগে রিয়াল মাদ্রিদ এবং পোল্যান্ডের ক্লাব লীড়া ওয়ারশ ম্যাচ চলাকালে পুলিশ ও সমর্থকদের সংঘর্ষে ৭ ব্যক্তি আহত হয়েছে। এদের মধ্যে ২ জন পুলিশ এবং ৫ জন ওয়ারশ সমর্থক।

মঙ্গলবার স্পেনের রাজধানী মাদ্রিদে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স লেিগর এ ম্যাচে ৫-১ গোলে জয়লাভ করে স্বাগতিক জায়ান্টরা।

সান্তিয়াগো বার্নব্যুতে এফ গ্রুপের এই ম্যাচ শুরুর আগেই সংঘর্ষ শুরু হয়। এসময় কিছু কিছু সমর্থক কাঁচের গ্লাস ও বোতল সহ হাতের কাছে যা কিছু পেয়েছে তাই ছুড়ে মারতে থাকে পুলিশের দিকে। ঘটনার চিত্র ধারন করা সাংবাদিকরাও তখন ঝুঁকির মধ্যে পড়ে যায়। দীর্ঘ প্রায় এক ঘন্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে পুলিশ।

তবে স্প্যানিশ পুলিশ কর্তৃপক্ষ জানায় এ ঘটনায় কাউকে আটক করা হয়নি। কর্তৃপক্ষের ধারণা ম্যাচটি দেখার জন্য আনুমানিক সাড়ে তিন হাজার পোলিশ সমর্থক সান্তিয়াগো বার্নব্যুতে এসেছিল। তাদের নিরাপত্তার জন্য মোতায়েন করা হয় ২০০০ নিরাপত্তা কর্মী।

ম্যাচ শুরুর আগে বারের এক মহিলা কর্মীর ওপর আক্রমণ করার অভিযোগে পুলিশ তিন ব্যক্তিকে আটক করে জেল হাজতে প্রেরণ করে। এদের বয়স যথাক্রমে ৩১, ৩৩ ও ৩৪ বছর। এসময় তারা এক মহিলার মোবাইল ফোন চুরি এবং নগদ অর্থ চুরির চেষ্টা করেছিল বলে পুলিশের এক মুখপাত্র বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিশ্চিত হয়েছে তারা সফরকারী ক্লাবের সমর্থক।

এ ঘটনায় দুই সপ্তাহ পর দল দুটির ফিরতি লেগের খেলা রুদ্ধদ্বার স্টেডিয়ামে আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। সমর্থকদের বর্ণবাদী আচরনের কারণে এর আগে লীগার বিপক্ষে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করেছিল উয়েফা। গতমাসে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ম্যাচেও বর্নবাদী আচরণ করেছিল ক্লাবটির সমর্থকরা। ওই ম্যাচে ৬-০ গোলে পরাজিত হয় পোল্যান্ডের ক্লাবটি। এ ঘটনায় ক্লাবটিকে ৮০ হাজার ইউরো জরিমানা করা হয়।


মন্তব্য