kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


‘দীর্ঘদিন পর ক্যাপ্টেন ডাক শুনলাম’

কালের কণ্ঠ অনলাইন   

১৯ অক্টোবর, ২০১৬ ১৯:২৮



‘দীর্ঘদিন পর ক্যাপ্টেন ডাক শুনলাম’

দীর্ঘ ১৪ মাস ধরে টেস্ট ক্রিকেটের বাইরে বাংলাদেশ। অনেক দেশকে অনুরোধ করেও টেস্ট খেলায় রাজি করানো যায়নি।

অন্যদিকে এবছর ১৭টি টেস্ট খেলবে ইংল্যান্ড। দীর্ঘদিন পর আবারো অধিনায়ক হিসেবে মাঠে নামছেন ‘মি. ডিপেন্ডেবল’ খ্যাত মুশফিকুর রহিম। তাই টেস্টের আগের দিন বেশ আপ্লুত মুশি।

২ বছর আগে স্বল্পদৈর্ঘ্যের ক্রিকেটে অধিনায়কত্বের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে শুধুমাত্র টেস্টে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয় মুশিকে। চট্টগ্রামে আগামীকাল থেকে শুরু হওয়া ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ দিয়ে আবারো অধিনায়কত্বের দায়িত্ব পালনে দেখা যাবে তাকে।

আজ সংবাদ সম্মেলনে মুশফিকুরকে প্রশ্ন করার আগে সাংবাদিকরা ‘ক্যাপ্টেন’ বলে সম্বোধন করেন। দীর্ঘদিন পর ‘ক্যাপ্টেন’ ডাকটা শুনতে পেয়ে নিজের আনন্দ গোপন করেননি মি. ডিপেন্ডেবল। নিজের অনুভূতিও প্রকাশ করে বলেন, ‘দীর্ঘদিন পর ক্যাপ্টেন ডাক শুনলাম। খুবই ভালো লাগছে। সাথে খুব আনন্দও হচ্ছে। ’

অধিনায়ক হিসেবে নিজের ২৫তম ম্যাচ খেলতে নামবেন দেশের হয়ে ৪৮টি টেস্ট খেলা মুশফিকুর। তার নেতৃত্বে ৪টি টেস্টে জয়, ১১টিতে হার ও ৯টি ম্যাচে ড্র করে বাংলাদেশ। তবে দীর্ঘদিন পর টেস্টে অধিনায়কত্ব করতে পেরেই বেশ খুশী মুশফিকুর।

মুশফিকুর যেখানে দীর্ঘদিন পর ক্যাপ্টেন ডাক শুনে খুশী, সেখানে আগামীকাল নতুন রেকর্ডের পথে পা দিবেন ভেবেই আত্মহারা ইংল্যান্ড দলপতি কুক। চট্টগ্রাম টেস্ট খেলতে নামলেই ইংল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড গড়বেন কুক। তবে মাঠের পারফর্মেন্সই বলে দিবে কার জন্য স্মরণীয় হয়ে থাকবে ম্যাচটি।


মন্তব্য