kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


চ্যাম্পিয়ন্স লিগেও রিয়ালের গোল উৎসব

কালের কণ্ঠ অনলাইন   

১৯ অক্টোবর, ২০১৬ ১২:১৬



চ্যাম্পিয়ন্স লিগেও রিয়ালের গোল উৎসব

টানা চারটি ড্র। রিয়াল মাদ্রিদ এরপর গোল উৎসব করেই জয়ে ফিরেছিল দিন তিনেক আগে।

তবু সমর্থকদের মাঝে একটা শঙ্কা তো ছিলই। চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাধারীরা ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে আরেকটি ধাক্কা খাবে না তো? এই প্রশ্নের জবাব আরেকটি গোল উৎসব করেই দিয়েছে রোনালদো-বেল-বেনজিমাদের ক্লাবটি। গেল রাতে অপেক্ষাকৃত দুর্বল লেগিয়া ওয়ারসকে ৫-১ গোলে উড়িয়েই দিয়েছে তারা।

কোচ ফরাসি কিংবদন্তি জিনেদিন জিদান তাই স্বস্তির নিঃশ্বাস নিতে পেরেছেন। বড় গলা করেই বলছিলেন তার দলের কথা। খেলোয়াড়রা মান রেখেছেন তার। নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাবুতে এই জয়ে ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে শেষ ষোলোর দিকে এগিয়েছে রিয়াল।

চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা ক্রিস্তিয়ানো রোনালদোর নাম অবশ্য এই গোল উৎসবের ম্যাচের স্কোরশিটে নেই। গ্যারেথ বেল, মার্কো আসেনসিও, লুকাস ভাসকেস ও আলভারো মোরাতা গোল করেছেন। অন্য গোলটি আত্মঘাতী। লেগিয়ার একমাত্র গোলটি মিরোস্লাভ রাদোভিচের। স্প্যানিশ লিগে শনিবার নগর প্রতিপক্ষ রিয়াল বেতিসকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছিল রিয়াল মাদ্রিদ।

রোনালদো আর দুটি গোল করলেই চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসের প্রথম সেঞ্চুরিয়ান গোল দাতা হবেন। কিন্তু এই ম্যাচে গোলের দেখা পেলেন না। একট গোলে সহায়তা করেছেন সিআরসেভেন। শেষে দুটি বেশ সহজ সুযোগ মিসও করেছেন। উপরি হিসেবে অহেতুক ফাউল করে ৩বারের বিশ্বসেরা ফুটবলার দেখেছেন হলুদ কার্ড।  


মন্তব্য