kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


দিপার বিএমডাব্লিউ চলার জন্য বদলে যাচ্ছে ত্রিপুরার রাস্তা!

কালের কণ্ঠ অনলাইন   

১৮ অক্টোবর, ২০১৬ ১৫:২৩



দিপার বিএমডাব্লিউ চলার জন্য বদলে যাচ্ছে ত্রিপুরার রাস্তা!

ভারতীয় জিমন্যাস্ট দিপা কর্মকারের বিএমডাব্লিউ নিয়ে কম কাণ্ড হয়নি এখন পর্যন্ত। সর্বশেষ খবর, দিপার বাড়ির কাছের রাস্তা যাচ্ছে বদলে।

হচ্ছে আরো চওড়া। যাতে করে শচীন টেন্ডুলকারের হাত থেকে নেওয়া উপহার বিএমডাব্লিউটা ওই পথে স্বচ্ছন্দে চলতে পারে। দিপাকে গাড়িটা ফেরত দেওয়ার কথা ভাবতে না হয়। ত্রিপুরা সরকারের কাছ থেকে এই কথা জানা গেছে।

এবারের রিও অলিম্পিকে দিপা ঝড় তুলেছিলেন। প্রথম ভারতীয় নারী জিমন্যাস্ট হিসেবে অলিম্পিক ইভেন্টের ফাইনালে উঠেছিলেন। সেখানে চতুর্থ হলেন। একটুর জন্য ব্রোঞ্জ জেতা হয়নি। কিন্তু ২৩ বছরের এই জিমন্যাস্টের সাফল্যকে মোটেও খাটো করে দেখা হয়নি। আরো দুই পদকজয়ীর সাথে তাকেও নানা উপহার দেয় সরকার। সেই সাথে ব্যক্তি উদ্যোগের একটি অভিজাত ও দামি বিএমডাব্লিউ উপহার হিসেবে নেন কিংবদন্তি ক্রিকেটার টেন্ডুলকারের হাত থেকে।

আগরতলার বাঙালি মেয়ে দিপা ভাবনায় পড়েন এই গাড়ি নিয়ে। ওটা চালিয়ে তার বাড়ি পর্যন্ত যাওয়া যায় না। রাস্তার এমনই বেহাল অবস্থা। গাড়িটা ফেরত দিয়ে দিপার টাকা নেওয়ার ইচ্ছের কথাও জানা যায়। কিন্তু এ নিয়ে তোলপাড় হয় ভারতে। দিপা আর কি করবেন? এই সময় সরকার বাড়িয়ে দিল হাত। ভারতীয় সংবাদপত্র জানাচ্ছে দিপার জন্য তার বাড়ির কাছের রাস্তা সংস্কার করতে ৭০ থেকে ৮০ লাখ রুপি খরচ হবে। আগামী মাসে কাজ শুরু হবে। এখন তো নিশ্চয়ই বিএমডাব্লিউ নিয়ে ঘুম হারাম হবে না ভারতের সুপারস্টার কন্যার!


মন্তব্য