kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


নির্বাচক পদের জন্য স্টিভ ওয়া-গিলেস্পি লড়াই!

কালের কণ্ঠ অনলাইন   

১৮ অক্টোবর, ২০১৬ ১০:২৪



নির্বাচক পদের জন্য স্টিভ ওয়া-গিলেস্পি লড়াই!

মাঠে স্টিভ ওয়া ছিলেন অস্ট্রেলিয়ার নেতা। ফাস্ট বোলার জ্যাসন গিলেস্পি ছিলেন তার অস্ত্র।

কিন্তু হালে ক্রিকেট সংশ্লিষ্টতায় এগিয়ে গিলেস্পি। কোচের সফল ক্যারিয়ার গড়েছেন। স্টিভের তেমন সম্পৃক্ততা নেই ক্রিকেটের সাথে। কিন্তু শিগগিরই দুই সাবেক গ্রেটের লড়াই দেখা যেতে পারে। কিভাবে? অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক রড মার্শ আগামী বছর দায়িত্ব ছাড়ছেন। স্টিভ ও গিলেস্পি এই পদের জন্য এখনই আগ্রহ দেখাতে শুরু করেছেন। মানুষ দুজন। পদ একটি।

এখন মার্শের সাথে নির্বাচক হিসেবে আছে ট্রেভর হনস, স্টিভের জমজ ভাই মার্ক ওয়া ও জাতীয় দলের কোচ ড্যারেন লেম্যান। গিলেস্পি ইংল্যান্ডের ইয়র্কশায়ারকে ব্যাক টু ব্যাক চ্যাম্পিয়ন করে ফিরে এসেছেন অস্ট্রেলিয়ায়। পরিবার ক্যারিয়ারের চেয়ে গুরুত্বপূর্ণ জানিয়ে গিলেস্পি বলেছেন, শিগগিরই আন্তর্জাতিক কোনো দলের কোচের দায়িত্ব নেবেন না।

এখন যখন নির্বাচকের পদ খালি হতে যাচ্ছে তখন সিভি ঠিক করছেন গিলেস্পি। "আগামী বছর নির্বাচকের একটা পদ খালি হবে। আমি ওটার জন্য নাম দিতে পারি। " গিলেস্পি বলেছেন, "গত ৫ বছর আমি ইয়র্কশায়ারে দল নির্বাচন করেছি। সুযোগ পেলে এটা নেব। "

স্টিভ শেষ অস্ট্রেলিয়ান ক্রিকেট সংস্থার সাথে কাজ করেছেন ২০১১ সালে। রিভিউ কমিটিতে ছিলেন। তবে জমজ ভাই মার্কের সাথে নির্বাচক প্যানেলে যোগ দেওয়ার যথেষ্ট আগ্রহ আছে কিংবদন্তি এই অধিনায়কের, "সুযোগ পেলে এটা নিয়ে ভাববো। এখনো কেউ আমাকে এ বিষয়ে কিছু বলেনি। কিন্তু আমি এ নিয়ে শুনতে চাই। "


মন্তব্য