kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


শেন ওয়াটসনকে দলের ‘টিউমার’ বললেন ক্লার্ক!

কালের কণ্ঠ অনলাইন   

১৭ অক্টোবর, ২০১৬ ১৬:৩০



শেন ওয়াটসনকে দলের ‘টিউমার’ বললেন ক্লার্ক!

অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক মাইকেল ক্লার্কের সঙ্গে কয়েকজন সতীর্থর বিবাদের খবর প্রায়ই আসত মিডিয়ায়। তালিকায় নাম ছিল সাইমন কাটিচ, শেন ওয়াটসনসহ আরও দু-একজনের।

এদের মধ্যে শেন ওয়াটসনের সঙ্গেই তার শত্রুতা বেশি ছিল। এতটাই ছিল যে, ক্লার্ক এখনও তা ভুলতে পারেননি!

২০১৩ সালে ভারত সফরে ৪-০ ব্যবধানে টেস্ট সিরিজ হেরেছিল অস্ট্রেলিয়া। বরখাস্ত করা হয়েছিল কোচ মিকি আর্থারকে। দক্ষিণ আফ্রিকান এই কোচ সে সময় জানিয়েছিলেন ক্লার্ক-ওয়াটসনের দ্বন্দ্বের কথা। আর্থারের দাবি অনুযায়ী, ওয়াটসনকে ‘ক্যান্সার’ বলেছিলেন ক্লার্ক। এরপর সিরিজের তৃতীয় টেস্টের দল থেকে বাদ দেওয়া হয়েছিল ওয়াটসনকে।

সেই পুরনো ঝগড়া আবারও উস্কে দিলেন ক্লার্ক।  গত রবিবার একটি টেলিভিশন সাক্ষাৎকারে ক্লার্ক বলছেন, যে, "আমি ওয়াটসনকে দলের ক্যান্সার কখনই বলিনি। আমি বলেছিলাম যে, দলে বেশ কিছু খেলোয়াড় রয়েছে যারা টিউমরের মতোই। ঠিক সময় নির্মূল করা না হলে সেটা ক্যান্সারের আকার ধারণ করতে পারে। ওয়াটসন অবশ্যই তার মধ্যে একজন ছিল। "

এই সাক্ষাৎকারে ক্লার্ক আরও একটি বিষয় তুলে এলেছেন।  ২০০৯ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একটি টেস্ট জয়ের পর বিবাদে জড়িয়েছিলেন ক্লার্ক-কাটিচ। সে সময় দুজনের মধ্যে হাতাহাতিও হয়েছে। ম্যাথিউ হেডেন এই ঘটনায় অত্যন্ত দু:খ পেয়েছেন বলেই মন্তব্য করলেন ক্লার্ক। তিনি বললেন, "ওই ঘটনার চারদিন পর আমি জানতে পারি যে, হেডেন টেস্ট থেকে অবসর নিতে যাচ্ছেন। কাজেই আমার মনে হয় নিজের শেষ টেস্টে যা হয়েছিল, তাতে ও কষ্টই পেয়েছিল। "

২০১৫ সালের অ্যাশেজ সিরিজের পর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছিলেন ক্লার্ক। ১২ বছরের ক্যারিয়ারে তিনি ওয়ানডেতে করেছিলেন ৭৯৮১ রান। টেস্টে ৮৬৪৩ রান। ২০১৫ সালে ক্লার্কের নেতৃত্বেই অস্ট্রেলিয়া জিতেছিল পঞ্চম বিশ্বকাপ শিরোপা।


মন্তব্য