kalerkantho

শুক্রবার । ২ ডিসেম্বর ২০১৬। ১৮ অগ্রহায়ণ ১৪২৩। ১ রবিউল আউয়াল ১৪৩৮।


মার্শের ইনজুরিতে বিপাকে অস্ট্রেলিয়া

কালের কণ্ঠ অনলাইন   

১৭ অক্টোবর, ২০১৬ ১৩:৫১



মার্শের ইনজুরিতে বিপাকে অস্ট্রেলিয়া

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আগামী মাসে ঘরের মাঠে অনুষ্ঠিতব্য টেস্ট সিরিজের পরিকল্পনায় অস্ট্রেলিয়ার সামনে বাঁধা হয়ে দাঁড়িয়েছে শন মার্শের ইনজুরি। হ্যামস্ট্রিং ইনজুরির কারনে পার্থের ওয়াকা গ্রাউন্ডে প্রথম টেস্টে মার্শের খেলা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

গত শনিবার নর্থ সিডনি ওভালে ম্যাটাডর কাপ এর ম্যাচে তাসমানিয়ার বিপক্ষে পশ্চিম অস্ট্রেলিয়ার হয়ে ব্যাটিংয়ের সময় মার্শ পুরোনো ইনজুরিতে আক্রান্ত হন। দীর্ঘদিনের এই ইনজুরির কারনে প্রায়ই মার্শকে জাতীয় দলের বাইরে থাকতে হয়েছে। এ সম্পর্কে ওয়াকার এক মুখপাত্র জানিয়েছেন, মার্শ ডান হ্যামস্ট্রিং ইনজুরিতে ভুগছেন। শনিবার ব্যাটিংয়ের সময় তিনি চোট পান। তারপরপরই পুনর্বাসন প্রক্রিয়ার জন্য তিনি পার্থে ফিরে গেছেন। তবে আগামী মাসে ওয়াকা গ্রাউন্ডে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে তার খেলা নিয়ে যথেষ্ট সংশয় প্রকাশ করেছে মেডিকেল স্টাফরা।

ইনজুরির আগে ধারনা করা হয়েছিল টেস্টে শীর্ষ ছয়ের মধ্যে তিনি জায়গা ধরে রাখবেন। বিশেষ করে আগস্টে কলম্বোতে শ্রীলংকার বিপক্ষে তৃতীয় টেস্টে সেঞ্চুরি সেই সম্ভাবনাকে আরো জোড়ালো করেছিল। জো বার্নসের স্থানে তিনি টেস্ট দলে অন্তর্ভূক্ত হয়েছিলেন। অন্যদিকে মোয়েসিস হেনরিকসের জন্য জায়গা ছাড়তে হয়েছিল উসমান খাজাকে। তবে হোম সিরিজের জন্য খাজাকে দলে ফেরানোর ইঙ্গিত পাওয়া গেছে। অন্যদিকে মার্শের সুস্থতার ওপর বার্নসের ভাগ্য নির্ভর করছে। শ্রীলংকায় ডেভিড ওয়ার্নারের সাথে ইনিংস ওপেন করলেও অস্ট্রেলিয়ার মাটিতে হয়ত মার্শকে মিডল অর্ডারে খেলানোর সম্ভাবনাই বেশী।


মন্তব্য