kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


যে কারণে টেস্ট স্কোয়াডে নেই লিটন দাস

কালের কণ্ঠ অনলাইন   

১৭ অক্টোবর, ২০১৬ ০৯:৫৬



যে কারণে টেস্ট স্কোয়াডে নেই লিটন দাস

জাতীয় দলে লিটন দাসের আগমন ঘটেছিল ধূমকেতুর মতই। হাতে দারুণ সব স্ট্রোক থাকার পরও নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি।

তার ওয়ানডে এবং টি-টোয়েন্টি পারফরমেন্স তেমন সুবিধার নয়। কিন্তু টেস্ট ক্রিকেটার হিসেবে বেশ ভালোই করছিলেন লিটন। কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে দলে জায়গা হয়নি তার।

আগামী ২০ অক্টোবর দীর্ঘদিন পর টেস্ট খেলাতে মাঠে নামছে বাংলাদেশ। এর আগে জাতীয় ক্রিকেট লিগ খেলতে নেমে চোট পান লিটন দাস। কিন্তু চিকিৎসকরা তাকে পুরোপুরি ফিট বলে ঘোষণা করেছেন। ওয়ানডে ক্রিকেটে ৯ ম্যাচে ১৫.৫০ গড়ে ১২৪ রান এবং ৩টি টি-টোয়েন্টিতে ১৬.৩৩ গড়ে ৪৯ রান করে দল থেকে বাদ পড়েছিলেন তিনি। কিন্তু টেস্টে তার পারফরমেন্স বেশ ভালো। ৩ ম্যাচের ৩ ইনিংসে ৩২.৩৩ গড়ে তার রান ৯৭। রয়েছে একটি অর্ধশতক।  পাশাপাশি রয়েছে উইকেটকিপিংয়ের দক্ষতা। তবে কেন বাদ দেওয়া হলো তাকে?

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানালেন, লিটন দাস নাকি এখনও পুরোপুরি ফিট নন। তাই তাকে প্রথম টেস্টের দলে রাখা হয়নি। লিটনের জায়গায় উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে সুযোগ পেলেন নুরুল হাসান। তবে লিটন দাসের ওপর পুরোপুরি আস্থার কথা জানিয়ে নান্নু বলেন, "তার খেলার মতো স্কিল ফিটনেস এখনও আসেনি। গতকাল বা তার আগের দিন ব্যাটিং শুরু করেছে। এ ছাড়া অনেক দিন ধরে খেলার মধ্যে নেই। তবে তার ওপর আমাদের পুরোপুরি আস্থা আছে। "


মন্তব্য