kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


শততম উইকেট শিকারের রেকর্ড গড়লেন ইয়াসির

কালের কণ্ঠ অনলাইন   

১৭ অক্টোবর, ২০১৬ ০৯:১৭



শততম উইকেট শিকারের রেকর্ড গড়লেন ইয়াসির

শততম উইকেট শিকারের পর সেজদা দিচ্ছেন ইয়াসির শাহ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান গোলাপি বলের দিবারাত্রির টেস্টে একের পর এক রেকর্ড গড়ে চলছেন পাকিস্তানের ক্রিকেটাররা। আজহার আলির ট্রিপল সেঞ্চুরির পর এবার রেকর্ড বুকে নাম লেখালেন পাক স্পিনার ইয়াসির শাহ।

টেস্ট ক্রিকেটে দ্রুত এক শ উইকেট শিকার তালিকায় যৌথভাবে দ্বিতীয় স্থানে নিজের নাম লেখালেন তিনি।

দুবাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান ম্যাচটি তার টেস্ট ক্যারিয়ারে ১৭তম ম্যাচ। এই ম্যাচে শততম উইকেট শিকারের কারণে তিনি টেস্ট দ্রুত এক শ উইকেট শিকারের মাইলফলকের তালিকায় দ্বিতীয়স্থানে যৌথভাবে নিজের নাম লেখালেন।

এই তালিকায় সবার ওপর আছেন ইংল্যান্ডের জর্জ লোহম্যান। ১৮৯৬ সালে জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ক্যারিয়ারের ১৬তম ম্যাচে এক শ উইকেট শিকারের মাইলফলকে পৌঁছান লোহম্যান।

আর ১৭ ম্যাচে এক শ উইকেট শিকার করে এই তালিকার দ্বিতীয়স্থানে আছেন অস্ট্রেলিয়ার চার্লস টার্নাও, ইংল্যান্ডের সিডনি বার্নস ও ক্লারেন্স গ্রিমেট। এবার এই তালিকায় নিজের নাম লেখালেন ইয়াসির।

দুবাই টেস্ট খেলতে নামার আগে ইয়াসিরের টেস্ট রেকর্ড ছিল ১৬ ম্যাচের ৩১ ইনিংসে ৯৫ উইকেট। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টের প্রথম ইনিংসে ১২১ রানে ৫ উইকেট নিয়ে অনন্য রেকর্ডের তালিকায় নাম লেখান ইয়াসির।

পাকিস্তানের কোনো খেলোয়াড় হিসেবে এই তালিকায় সবার ওপরে উঠে এসেছেন ইয়াসির। এতদিন পাকিস্তানের হয়ে সবার ওপরে ছিলেন অফ-স্পিনার সাইদ আজমল। ১৯ ম্যাচে এক শ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেছিলেন আজমল।


মন্তব্য