kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


রাজার মৃত্যুতে থাইল্যান্ডে ফুটবল বন্ধ

কালের কণ্ঠ অনলাইন   

১৬ অক্টোবর, ২০১৬ ১৭:৩০



রাজার মৃত্যুতে থাইল্যান্ডে ফুটবল বন্ধ

থাইল্যান্ডের রাজার মৃত্যুতে এক বছরের শোক পালনের অংশ হিসেবে দেশটিতে ফুটবল খেলা সাময়িক বন্ধ করার সিদ্ধান্ত হয়েছে। থাইল্যান্ডের ফুটবল অ্যাসোসিয়েশন হঠাৎ করেই এই ঘোষণার ব্যখ্যা দেওয়র জন্য ক্লাবগুলোকে নিয়ে একটি সভা আহ্বান করেছে।

গত বৃহস্পতিবার ৮৮ বছর বয়সে থাইল্যান্ডের রাজ ভুমিবল অতুল্যতেজ মৃত্যুবরণ করেন। রাজার মৃত্যুতে শোক পালনের জন্য ফুটবলসহ সবরকম আনন্দ উৎসবের অনুষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এক্ষেত্রে ঘরোয়া ক্লাব ফুটবলের র‍্যাংকিং আগের বছরের মতই থাকবে।

থাইল্যান্ডের স্থানীয় সংবাদপত্র সিয়াম স্পোর্টসের প্রতিবেদনে প্রকাশ, কিছু ক্লাব এই সিদ্ধান্তে খুশি হতে পারেনি। চেইনাট এব আর্মি ইউনাইটেডের মত ক্লাবগুলো চলতি লিগে বাকী তিনটি ম্যাচ মাঠে গড়ানোর দাবি জানিয়েছে। র‍্যাংকিংয়ে জন্য এই তিনটি ম্যাচ থেকে প্রাপ্ত ৯ পয়েন্ট খুবই গুরুত্বপূর্ণ।

এছাড়া ইরানের বিপক্ষে আগামী নভেম্বরে অনুষ্ঠিতব্য একটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ বাতিল করা হয়েছে। এছাড়া আগামী ১৫ নভেম্বর অনুষ্ঠিতব্য অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচটিও অনিশ্চয়তার মুখে পড়েছে। ফুটবল ক্লাবসমূহ এবং স্পনসর প্রতিষ্ঠানগুলোর সঙ্গে আলোচনার পর এই বিষয়ে সিদ্ধান্ত জানাবে ফুটবল অ্যাসোসিয়েশন অব থাইল্যান্ড(এফএটি)।


মন্তব্য