kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


ভারতের টিনএজার পান্তের ট্রিপল সেঞ্চুরি

কালের কণ্ঠ অনলাইন   

১৬ অক্টোবর, ২০১৬ ১৬:৫৩



ভারতের টিনএজার পান্তের ট্রিপল সেঞ্চুরি

বছরের শুরুতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ও এরপর আইপিএলে আলো ছড়িয়েছিলেন রিশাব পান্ত। ভারতের বয়সভিত্তিক দলের এই তারকা ব্যাটসম্যান ফার্স্ট ক্লাস ক্রিকেটে শনিবার ট্রিপল সেঞ্চুরি হাঁকিয়েছেন।

ফার্স্ট ক্লাস ক্রিকেটে কোনো উইকেটরক্ষক-ব্যাটসম্যানের এটি দ্বিতীয় ট্রিপল সেঞ্চুরির রেকর্ড। ৩২৬ বলে ১৯ বছরের পান্ত খেলেছেন আগ্রাসী ৩০৮ রানের ইনিংস। ৪২টি চার ও ৮টি ছক্কা মেরেছেন দিল্লির ব্যাটসম্যান।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে চলছে রঞ্জি ট্রফির ম্যাচ। সেখানে মহারাষ্ট্রের সাথে দিল্লির খেলা। মহারাষ্ট্র আগে ব্যাট করে ২ উইকেটে ৬৩৫ রানে প্রথম ইনিংস ঘোষণা করে। অধিনায়ক ওপেনার স্বপ্নিল গুগালে অপরাজিত ৩৫১ রান করেন। অঙ্কিত বাওনে অপরাজিত ২৫৮ রান করেন। তাদের ৫৯৪ রানের অবিচ্ছিন্ন জুটির রেকর্ড গড়েন তারা।

এরপর দিল্লি ১৩৫ রানে ৩ উইকেট হারানোর পর ৫ নম্বরে ব্যাট করা পান্ত হাল ধরেন। শুরু হয় তার আক্রমণাত্মক ব্যাটিং। আগের ৩ ফার্স্ট ক্লাস ম্যাচে একটি সেঞ্চুরি আছে পান্তের। ১৪৬ রান। এবার ওটি ছাড়িয়ে শুক্রবার অপরাজিত ছিলেন ১৫৫ রানে। সেটিকে ৩০৮ রানে নিয়ে গিয়ে থামেন এবারের আইপিএলে প্রায় দুই কোটি টাকার চুক্তি পাওয়া টিনএজার পান্ত।   


মন্তব্য