kalerkantho


নিউজিল্যান্ড সিরিজেই ফিরছেন কাটার মাস্টার

কালের কণ্ঠ অনলাইন   

১৬ অক্টোবর, ২০১৬ ১৪:৩৫



নিউজিল্যান্ড সিরিজেই ফিরছেন কাটার মাস্টার

দলে তার অভাব হাড়ে হাড়ে টের পাচ্ছে বাংলাদেশ। কিন্তু ভাগ্য খারাপ। আন্তর্জাতিক ক্রিকেট থেকে শুরু করে আইপিএল, ইংলিশ কাউন্টি মাতিয়ে কাটার মাস্টার মুস্তাফিজ এখন ইনজুরি আক্রান্ত হয়ে দলের বাইরে। এখন পুনর্বাসন প্রক্রিয়ায় আছেন। কবে ফিরবেন বিশ্বের অন্যতম সেরা এই পেসার তা নিয়ে জল্পনা-কল্পনার শেষ নেই।

গত জুলাইয়ে ইংলিশ কাউন্টি খেলতে গিয়ে ইনজুরিতে পড়েন মুস্তাফিজ। ১১ আগস্ট লন্ডনের ক্রমওয়েল হাসপাতালে অস্ত্রোপচারের পর এখন বিশ্রাম আর পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হচ্ছে এই তরুণ সেনসেশনকে। ঘরের মাটিতে আফগানিস্তান ও ইংল্যান্ড সিরিজ মিস করেছেন। আগামী ডিসেম্বরে অনুষ্ঠিতব্য নিউজিল্যান্ড সিরিজও কি মিস করবেন 'দ্য ফিজ'?

নিউজিল্যান্ড সিরিজ নিয়ে বেশ সুখবরই পাওয়া যাচ্ছে কাটার মাস্টারের তরফ থেকে। বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরীর বক্তব্য অনুযায়ী অপারেশনের পাঁচ মাসের মাথায় মুস্তাফিজের মাঠে ফেরার জোর সম্ভাবনা রয়েছে। এই সম্ভাবনা শেষ পর্যন্ত বাস্তবে পরিণত হলে আগামী নিউজিল্যান্ড সিরিজেই দেখা যাবে কাটারের ঝলক।

জানা গেছে, খুব সতর্কভাবে হালকা ব্যায়াম আর পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে কাটছে মুস্তাফিজের সময়। এমনকী আগামী ৪ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া বিপিএল এ মুস্তাফিজের না খেলার সম্ভাবনা বেশি। তাকে নিয়ে বেশ টানাহেঁচড়া থাকলেও নিউজিল্যান্ড সিরিজের জন্যই তিনি বিপিএল খেলবেন না বলে জানা গেছে। সবকিছু ঠিক থাকলে আগামী ডিসেম্বরেই ২২ গজে দেখা যাবে কাটার মাস্টারের জাদু।


মন্তব্য