kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


নাচের প্রতিযোগিতায়ও চ্যাম্পিয়ন হতে চান ব্রাভো!

কালের কণ্ঠ অনলাইন   

১৬ অক্টোবর, ২০১৬ ১৩:৫২



নাচের প্রতিযোগিতায়ও চ্যাম্পিয়ন হতে চান ব্রাভো!

গান গেয়ে সবাইকে মাতিয়ে গেল টি-২০ বিশ্বকাপে ‘চ্যাম্পিয়ন’ খেতাব পেয়েছিলেন ডোয়াইন ব্রাভো। দল বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর এখন মিডিয়াপাড়ায় যাতায়াত বেড়েছে এই ক্যারিবীয় অলরাউন্ডারের।

ভারতের জনপ্রিয় রিয়ালিটি ড্যান্স শো 'ঝলক দিখলা জা'তে নেচে মাত করেছেন শোবিজ। বিশ্বের অন্যতম সেরা এই ক্রিকেটার এবার বললেন, নাচেও তিনি ‘চ্যাম্পিয়ন’ হতে চান।

কিন্তু ভিনদেশের একটি রিয়েলিটি শো তে প্রতিযোগী হিসেবে কতটুকু সিরিয়াস ব্রাভো? উত্তর মিলল তার বক্তব্যেই-“ক্রিকেটটা আমার কাছে খুব সহজ। মূলত আমি ক্রিকেট খেলার জন্যই জন্মেছি। কিন্তু নাচ ভীষণ কঠিন এবং চ্যালেঞ্জিং কিন্তু দারুণ উপভোগ্য একটা বিষয়। এই রিয়েলিটি শোতে জয়ী হওয়ার জন্য আমাকে আমার সর্বশক্তি নিয়োগ করতে হয়েছে। ”

রিয়েলিটি শো তে অংশ নিয়ে এই ৩৩ বছর বয়সী অলরাউন্ডার বেশ ভাল করেই বুঝতে পারছেন যে, ম্যাচ জেতার পর মাঠে ‘ক্যারিবীয় নৃত্যের’ চাইতে স্টেজে নৃত্য করা অনেক কঠিন। পিটিআইকে এক সাক্ষাতকার তিনি আরও বলেছেন, “মাঠে ম্যচ জয়ের পর যখন নাচি তখন সেখানে কোন বিচারক থাকেন না। আমার স্টেপ বাই স্টেপ মনে রাখার প্রয়োজন হয় না। কিন্তু এই প্রতিযোগিতার জন্য আমাকে প্রচুর প্র্যাকটিস করতে হয়, পরিশ্রম করতে হয় এবং নাচের প্রতিটি ধাপ মনে রাখতে হয়।

“সব প্র্যাকটিস শেষে যদি স্টেজে গিয়ে ঠিকঠাক পারফর্ম করতে পারি এবং সেটা যদি বিচারক-দর্শকদের পছন্দ হয় তবেই আমার পরিশ্রম সার্থক। ”

হাজার মাইল দূরের দেশের এই ক্রিকেটার হিন্দি গানের বিরাট ভক্ত। সেই সঙ্গে শাহরুখ-সালমানের অভিনয় তার বেশ ভাল লাগে। তিনি নাকি ‘লুঙ্গি ড্যান্স’ গানটির সঙেও নেচেছিলেন। এর আগে অজয় জাদেজা, মহিন্দর অমরনাথ, সনাথ জয়সুরিয়া, শ্রীশান্ত কিংবা ইরফান পাঠান এই শো তে অংশ নিয়েছিলেন। কিন্তু জয়ী হতে পারেননি। ব্রাভোর চিন্তা আবার অন্যরকম। তিনি ক্রিকেট মাঠের মত নাচের প্রতিযোগিতাতেও চ্যাম্পিয়ন হতে চান।

“আমি কখনো পরাজয়ের কথা ভাবি না। আমি একটি প্রতিযোগিতায় অংশগ্রহন করেছি জেতার জন্যই। আমি আমার ড্যান্স পার্টনার এবং ভক্তদের আশ্বস্ত করতে চাই যে, ভারতীয় নৃত্য অনেক কঠিন হলেও আমি কঠোর পরিশ্রম করছি। আমার লক্ষ্য এই প্রতিযোগিতায় ‘চ্যাম্পিয়ন’ হওয়া। ”

'ঝলক দিখলা জা' প্রতিযোগিতার বিচারক হিসেবে রয়েছেন করণ জোহর, জ্যাকুলিন ফার্নান্দেজ এবং গণেশ  হেজ। এখন সময়ই বলে দেবে ব্রাভোর মাথায় বিজয়ীর মুকুট উঠবে কিনা।


মন্তব্য