kalerkantho


ইংল্যান্ডের বিপক্ষে মাজিদের মারকুটে ৯২ রানের চমক

কালের কণ্ঠ অনলাইন   

১৬ অক্টোবর, ২০১৬ ১৩:০৫



ইংল্যান্ডের বিপক্ষে মাজিদের মারকুটে ৯২ রানের চমক

সৌম্য সরকারের জন্য তৈরি থাকলেও আব্দুল মাজিদের জন্য মোটেও তৈরি ছিলেন না ইংলিশ বোলাররা। চট্টগ্রামে দ্বিতীয় দুই দিনের প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের মুখোমুখি হয়েছে তারা। সৌম্য ব্যর্থ হলেও প্রথম সেশনেই মারকুটে ব্যাটিংয়ে সেঞ্চুরির আশা জাগিয়েছিলেন ওপেনার মাজিদ। ঘরোয়া লিগের দাপুটে এই ব্যাটসম্যান ৮৬ বলে ৯১ রানের ইনিংস খেললেন। লাঞ্চের সময় গেলেন অবসরে। এরপর মুমিনুল হক মাত্র ১ রান করেই আউট হয়ে গেলেন। এই রিপোর্ট লেখার সময় ২ উইকেটে ১৩৪ রান বিসিবি একাদশের।

এমএ আজিজ স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিল সৌম্যের নেতৃত্বের বিসিবি একাদশ। কিন্তু টেস্টের আগে মাত্র ৪ রান করেই সৌম্য বিদায় নিলেন। এরপর মাজিদ আর তরুণ নাজমুল হোসেন শান্ত দলকে ১ উইকেটে ১২৭ রানে নিলেন লাঞ্চে।

এই মৌসুমে ঢাকা প্রিমিয়ার লিগে দুই সেঞ্চুরি করেছেন ওপেনিং ব্যাটসম্যান মাজিদ।

৫টি ফিফটি ছিল। ময়মনসিহের খেলোয়াড় তৃতীয় সর্বোচ্চ রান স্কোরার হয়েছেন ভিক্টোরিয়ার হয়ে খেলে। ২৫ বছরের ব্যাটসম্যানের লিগে গড় ছিল ৪৪.১২। শীর্ষ রান সংগ্রাহের সাথে ছিল মাত্র ১৩ রানের ব্যবধান। সেই মাজিদ গত ৮ অক্টোবরই জাতীয় লিগে ঢাকা বিভাগের হয়ে খেলেছেন ৯৬ রানের ইনিংস। ৪২টি ফার্স্ট ক্লাস ম্যাচে ৪৯.০০ গড়ে ২৬২৭ রান তার। সেঞ্চুরি ৬টি। সর্বোচ্চ রানের ইনিংসটি হার না মানা ২৫৩। লিস্ট 'এ' ক্রিকেটে ৪৫ ম্যাচে তার সেঞ্চুরি ৪টি।

সেই মাজিদ ১৪টি চার ও ১টি ছক্কায় ইংলিশ বোলারদের হতাশ করেছেন। আউটফিল্ড তুলনামূলক স্লো না হলে এক সেশনেই সেঞ্চুরি হয়ে যেত তার। ধারাবাহিক মাজিদই এদিন দিনের শুরুতে ইংল্যান্ডের বিপক্ষে বিসিবি একাদশের চমক।  


মন্তব্য