kalerkantho

শুক্রবার । ২ ডিসেম্বর ২০১৬। ১৮ অগ্রহায়ণ ১৪২৩। ১ রবিউল আউয়াল ১৪৩৮।


তাসকিনের টেস্ট খেলার বিরুদ্ধে হাতুরাসিংহে

কালের কণ্ঠ অনলাইন   

১৫ অক্টোবর, ২০১৬ ১৬:০৮



তাসকিনের টেস্ট খেলার বিরুদ্ধে হাতুরাসিংহে

তাসকিন আহমেদের টেস্ট অভিষেকের একটি সম্ভাবনা উঁকি দিচ্ছিল। কিন্তু বাংলাদেশের শ্রীলঙ্কার কোচ চন্দিকা হাতুরাসিংহে ইংল্যান্ডের বিপক্ষে তাসকিনের টেস্ট খেলার সম্ভাবনা উড়িয়েই দিলেন একরকম।

তার সাফ কথা, "আমি কারও ক্যারিয়ার ধ্বংস করতে চাই না। "

ইংল্যান্ডের বিপক্ষে বিসিবি একাদশের দুই প্রস্তুতি ম্যাচের কোনোটিতে ছিলেন না তাসকিন। ২১ বছরের ফাস্ট বোলারকে হঠাৎ দ্বিতীয় দুই দিনের ম্যাচে ঢুকিয়ে দিলেন। চট্টগ্রামে যেটি শুরু ১৬ অক্টোবর। কিন্তু দুই দিনের ম্যাচ খেলেই ৫ দিনের টেস্টের দলে তাসকিনের ঢুকে পড়ার কোনো সম্ভাবনা হাতুরাসিংহে দেখেন না।

এই প্রসঙ্গটি শনিবার চট্টগ্রামে আসতেই হাতুরাসিংহের পাল্টা প্রশ্ন, "ওকি কোনো চার দিনের ম্যাচ খেলেছে? সে কি সরাসরি জাদু দেখাবে?" হাতুরাসিংহে বললেন, "না। মাঠে চার দিন দাঁড়িয়ে থাকা, ১৫ ওভার বল করা ওর জন্য নতুন। আমি কারও ক্যারিয়ার ধ্বংস করতে চাই না। "

তাসকিন সীমিত ওভারের ক্রিকেটে নিয়মিত। জাতীয় দলের অন্যতম শক্তি ২০১৪ সালে অভিষেকের পর থেকে। হাতুরাসিংহে অবশ্য কখনো চার দিনের ফার্স্ট ক্লাস ম্যাচ খেলতে দেখেননি এই বোলারকে। কারণ, চোটপ্রবণ তাসকিন শেষে ফার্স্ট ক্লাস ম্যাচ খেলেছেন ২০১৩ সালের ফেব্রুযারিতে। ২০১১ সালে অভিষেকের পর ১০ ফার্স্ট ক্লাস ম্যাচে উইকেট নিয়েছিলেন ২৪টি।


মন্তব্য