kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


'মেসি চলে গেলে মনে হবে বাবার মৃত্যু হল'

কালের কণ্ঠ অনলাইন   

১৪ অক্টোবর, ২০১৬ ১৫:২৬



'মেসি চলে গেলে মনে হবে বাবার মৃত্যু হল'

লিওনেল মেসি কখনো বার্সেলোনা ছেড়ে চলে গেলে কি হবে? মনে হবে যেন বাবার মৃত্যুর হল! এই কথা বার্সার আরেক শক্তির উৎস স্প্যানিয়ার্ড ডিফেন্ডার পিকের। দুজনই বার্সেলোনার বয়সভিত্তিক ফুটবলের বিখ্যাত একাডেমি থেকে উঠে এসেছেন।

মাত্র ১৩ বছর বয়সে আর্জেন্টিনার ছেড়ে স্পেনের বার্সেলোনায় যোগ দেন মেসি। কখনো ক্লাব বদল করেননি। ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার হয়ে উঠেছেন এই ক্লাবের সাথে। কাতালান ক্লাবটিকে জিতিয়েছেন ২৯টি বড় শিরোপা।

ওই অর্জনের ২৪টিতে ভাগ আছে পিকের। মেসির দীর্ঘ দিনের সতীর্থ যে তিনিও। সেই পিকে সম্প্রতি মেসির কখনো ক্লাব ছাড়ার প্রসঙ্গে বললে, "সে একেবারেই আলাদা একজন...যেদিন সে চলে যাবে মনে হবে যেন আপনার বাবা মারা গেলেন। কঠিন হবে বিষয়টা।

২০০৪ সাল থেকে বার্সেলার এক নম্বর দলে দাপটের সাথে খেলছেন মেসি। ক্লাবের ১১৬ বছরের ইতিহাসে তিনিই সবচেয়ে সফল খেলোয়াড়। ২৯ বছর বয়সী মেসি অনেক আগে থেকেই নিজেকে ভিন গ্রহের খেলোয়াড় হিসেবে প্রমাণ করেছেন। নিজের সময়ে মেসি পেয়েছেন ইনিয়েস্তা, জাভি, পুয়োল, বুস্কেটস, পিকের মতো প্রতিভাবানদের। পিকে আবার কখনো এমন প্রজন্মের সম্ভাবনা দেখেন না। কারণ? "মেসি তো আর থাকবে না তখন-" সরল জবাব স্প্যানিয়ার্ডের।


মন্তব্য