kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


বাংলাদেশের বিপক্ষে হাসিব-ডাকেট দুজনই খেলবেন

কালের কণ্ঠ অনলাইন   

১৪ অক্টোবর, ২০১৬ ১৪:১৯



বাংলাদেশের বিপক্ষে হাসিব-ডাকেট দুজনই খেলবেন

দুই তরুণই টেস্ট অভিষেকের দাবিদার। কিন্তু দুজনই ওপেনিং ব্যাটসম্যান।

ইংলিশ কাউন্টিতে এই মৌসুমে সবার সেরা ওই দুইজনই। হাসিব হামিদ ও বেন ডাকেট তো রানের ফল্গুধারাই বইয়ে দিয়ে এসেছেন বাংলাদেশ। কিন্তু অধিনায়ক অ্যালিস্টার কুকের সাথে এর একজন ওপেন করলে বাকি জনকে কি কষ্টে পুড়তে হবে? না। বাংলাদেশের বিপক্ষে ২০ তারিখ চট্টগ্রামে শুরু প্রথম টেস্টে নাকি হাসিব-ডাকেট দুজনই খেলবেন।

কিন্তু সমাধান কিভাবে? ১৯ বছরের হাসিব ইনিংস ওপেন করবেন কুকের সাথে। আর ২১ বছরের ডাকেট খেলবেন মিডল অর্ডারে। ইংল্যান্ডের সহকারী কোচ পল ফারব্র্যাস জানিয়েছেন, "প্রতিযোগিতাটা দারুণ। কিন্তু শেষে তারা দুজনই খেলতে পারেন। ডাকেটের মিডল অর্ডারে ব্যাট করতে না পারার কোনো কারণ নেই। জায়গা আছে। " চট্টগ্রামে প্রথম দুই দিনের প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের ইনিংস ওপেন করার কথা ছিল হাসিব ও ডাকেটের। কুক তার সন্তানের জন্মের সময় স্ত্রীর সাথে থাকতে দেশে ফিরে গেছেন। মঙ্গলবার ফিরবেন। কিন্তু বাজে আউটফিল্ডের কারণে প্রথম দিনের খেলা পরিত্যক্ত হওয়ায় ডাকেট ও হাসিবের ওপেন করা হয়নি।

হাসিব ওয়ানডে দলে ছিলেন না। ডাকেট ছিলেন। অভিষেক হয়েছে তার। দুটি হাফ সেঞ্চুরি করেছেন। মুগ্ধতা ছড়িয়েছেন। আর ঘুমের কারণে টিম বাসের অনুশীলনে যেতে দেরী করিয়ে দেওয়ার ঘটনা ঘটিয়েছেন হাসিব। তবে সেটা তার বিরুদ্ধে যাচ্ছে না। হাসিব এই মৌসুমে ১,১৫৪ রান করেছেন। ১,৩৩৮ রান ডাকেটের। তবে পার্থক্য হল হাসিব প্রথম বিভাগে ওপেন করেন। ডাকেট দ্বিতীয় বিভাগে।


মন্তব্য