kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


বাংলাদেশের বিপক্ষে টেস্টও খেলতে পারেন ইনফর্ম বাটলার

কালের কণ্ঠ অনলাইন   

১৪ অক্টোবর, ২০১৬ ১৩:২৬



বাংলাদেশের বিপক্ষে টেস্টও খেলতে পারেন ইনফর্ম বাটলার

বাংলাদেশ সফর আবার খুলে দিতে পারে জস বাটলারের টেস্ট ভাগ্য। ওয়ানডে সিরিজে তার দারুণ ফর্ম ইংল্যান্ডের টিম ম্যানেজেমন্টকে ভাবাচ্ছে।

টাইগারদের বিপক্ষে দুই টেস্টের সিরিজে তাই স্পেশালিস্ট ব্যাটসম্যান হিসেবেই খেলানো হতে পারে বাটলারকে।

এইউন মরগ্যান না আসায় তার জায়গায় ইংলিশ দলকে নেতৃত্ব দিয়েছেন বাটলার। সিরিজটা ২-১ এ জেতায় সামনে থেকে দিয়েছেন নেতৃত্ব। ৬৩, ৫৭ ও ২৫ রানের ইনিংস খেলেছেন তিন ওয়ানডেতে। স্পিনের বিপক্ষে এই মাটিতে ইংলিশদের যে ভয় তার লেশমাত্র ছিল না বাটলারের দুর্দান্ত ব্যাটিংয়ে। তার এই ফর্মটাই তো চায় ইংল্যান্ড।

জনি বেয়ারস্টো উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে ভালোই করছেন। তাই উইকেটের পেছনের জায়গাটা ফেরৎ পাওয়ার উপায় নেই। কিন্তু বিশেষজ্ঞ হিসেবে ব্যাটিংয়ে তো সুযোগটা পেতে পারেন। ইংল্যান্ডের সহকারী কোচ পল ফারব্র্যাস সেই কথাই জানালেন, "যেভাবে সে এখানে ব্যাট করে যাচ্ছে তাতে মনে হচ্ছে যেন অন্যদের চেয়ে ভিন্ন কোনো উইকেটে সে ব্যাট করছে। দলে দ্বিতীয় কিপার হিসেবে আছে ও। কিন্তু তার খেলার সুযোগ আছে। " গত বছরের অক্টোবরে দুবাইয়ে ১৫ টেস্ট ম্যাচ ক্যারিয়ারের শেষটি খেলেছেন বাটলার। ৩০ গড়ে ৬০০ রানে ৫টি ফিফটি। কোনো সেঞ্চুরি নেই।

অবশ্য ব্যাটিংয়ের সুযোগটা প্রস্তুতি ম্যাচে অনেকটাই মিস হল। চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে আজ শুক্রবার বিসিবি একাদশের সাথে তাদের প্রথম প্রস্তুতি ম্যাচ শুরু হওয়ার কথা ছিল। কিন্তু ভেজা আউটফিল্ডের কারণে প্রথম দিনের খেলা পরিত্যক্ত হলো। দুই দিনের ম্যাচের দ্বিতীয় দিনে খেলাটা ওয়ানডের চেয়েও ছোট। ৪৫ ওভার করে খেলার সুযোগ পাবে দুই দল।

আরো পড়ুন :

সিরিজ জিতেও নেতৃত্ব ছাড়তে হবে বাটলারকে!

 


মন্তব্য