kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


তাসকিনের টেস্ট অভিষেকের সম্ভাবনা

কালের কণ্ঠ অনলাইন   

১৪ অক্টোবর, ২০১৬ ১২:১৬



তাসকিনের টেস্ট অভিষেকের সম্ভাবনা

তাসকিন আহমেদের প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল না। কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে তাকে হঠাৎ করেই দলে ঢুকিয়ে দিলেন নির্বাচকরা।

কেন? শোনা যাচ্ছে, ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টেই অভিষেক হয়ে যেতে পারে তরুণ এই ফাস্ট বোলারের। বিসিবি একাদশের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচটি ১৬ অক্টোবর শুরু চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে। ২০ অক্টোবর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু প্রথম টেস্ট।

২০১৪ সালের এপ্রিলে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু তাসকিনের। দারুণ শুরুর পর ইনজুরি আর আন্তর্জাতিক ক্রিকেটে নিষেধাজ্ঞার ঝড় পেরিয়ে আবার উঠে আসতে হয়েছে তাকে। কাছাকাছি সময়ে তাসকিনকেই ধরা হয় সবচেয়ে প্রতিশ্রুতিশীল বাংলাদেশি ফাস্ট বোলার। গতি যার প্রধান অস্ত্র। সেই তাসকিন হঠাৎ প্রস্তুতি ম্যাচের দলে কেন? প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানালেন, তাসকিনের অবস্থাটা একটু দেখে নিতে চান তারা।

অবস্থা। হ্যা!। দুই প্রস্তুতি ম্যাচের কোনোটির দলে ছিলেন না। দুই বছর আন্তর্জাতিক ক্রিকেটে কাটানো তাসকিন তারপরও এখন টেস্টের আলোচনায়। টেস্টের ফিটনেস আর ওয়ানডের ফিটনেস এক না। দীর্ঘ পরিসরের খেলার জন্য কতোটা প্রস্তুত অবস্থায় পাওয়া যাবে তাসকিনকে তাও দেখে নিতে চান নির্বাচকরা। ২১ বছরের ডান হাতি পেসারের ফিটনেসের সাথে দীর্ঘ পরিসরের ক্রিকেটের মানসিকতাও চেক করে নিতে চান। এখনো টেস্ট দল ঘোষণা করা হয়নি। এরপর সেটি ঘোষণা করা হলে বোঝা যাবে আসলে তাসকিনের টেস্ট খেলার সম্ভাবনা কতোটা। এখন পর্যন্ত ২০ ওয়ানডেতে ৩১ ও ১৩ টি-টোয়েন্টিতে ৯ উইকেট তাসকিন। ১০টি ফার্স্ট ক্লাস ম্যাচে শিকার করেছেন ২৪টি উইকেট।  


মন্তব্য