kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


রমিজ রাজাদের ধারাভাষ্যও চায় না ভারত

কালের কণ্ঠ অনলাইন   

১৩ অক্টোবর, ২০১৬ ১৫:৫২



রমিজ রাজাদের ধারাভাষ্যও চায় না ভারত

রমিজ রাজা। বিতর্কিত ক্রিকেট ধারাভাষ্যকার।

পাকিস্তানের সাবেক ব্যাটসম্যান। দুনিয়ার সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া ক্রিকেট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা আইপিলে সেই কবে থেকে ধারাভাষ্য দিয়ে আসছেন দাপটের সাথে। গেল মৌসুমে হার্ষা ভোগলে বাদ পড়লেও রমিজ ছিলেন। কিন্তু ভারতে আর বুঝি ধারাভাষ্য দিতে যাওয়া হবে না তার। কিংবা তার কোনো স্বদেশির। কারণ, উরি সিমান্তের উত্তেজনায় ভারতের পাকিস্তানের ক্রিকেট ধারাভাষ্যকারদেরও অচ্ছুৎ ঘোষণার দাবি উঠেছে এবার।

পাকিস্তানের সাথে গেল মাস থেকে যুদ্ধ যুদ্ধ পরিস্থিতিতে ভারত উত্তেজিত। এই সূত্রেই জানিয়ে দিয়েছে, পাকিস্তানের সাথে বিশ্বকাপের মতো আসরে এক গ্রুপেও খেলতে চায় না তারা। দ্বিপাক্ষিক সিরিজে তো নয়ই। আবার বলিউডে পাকিস্তানি অভিনেতাদের নিষিদ্ধ করার জোর দাবি উঠেছে। সেই দাবি উপেক্ষা না করত পেরে 'এমএস ধোনি : দ্য আনটোল্ড স্টোরি' থেকে বিরাট কোহলির ভূমিকায় অভিনয় করা ফাওয়াদ খানের সিকোয়েন্স বাদ পড়েছে। শাহরুখ খানের সাথে রইস মুভিতে পাকিস্তানি অভিনেত্রী মাহিরা খানের চরিত্র ছেঁটে ফেলা হচ্ছে।

ভারতের ফিল্ম ও টেলিভিশন ইন্সটিটিউটের চেয়ারপার্সন গজেন্দ্র চৌহান এবার দাবি তুলেছেন রমিজ রাজাদেরও নিষিদ্ধ করতে। "ভারতের বাইরে থেকে প্রতিভা লাগবে না। শুধু অভিনেতা না, পাকিস্তানের ক্রিকেট ধারাভাষ্যকারদেরও এখানে নিষিদ্ধ করা উচিৎ-" চৌহানের দাবি।

ওয়াসিম আকরাম কলকাতা নাইট রাইডার্সের বোলিং কোচের দায়িত্ব পালন করেন। আইপিএলের সূত্রে সাবেক স্পিডস্টার শোয়েব আখতার টেলিভিশন বিশ্লেষক হিসেবে কাজ করেন। বিশ্লেষক ও ধারাভাষ্যকার হিসেবে কাজ করেন ওয়াকার ইউনিস। তাদের জন্যও সামনের আইপিএলটা খুব সুখের খবর বয়ে আনছে না

ভারত-পাকিস্তান সীমান্ত উত্তেজনায় তার আভাস মিলছে এখনই।  


মন্তব্য