kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


দল না জিতলেও রেকর্ড সুয়ারেজের

কালের কণ্ঠ অনলাইন   

১২ অক্টোবর, ২০১৬ ২৩:০৬



দল না জিতলেও রেকর্ড সুয়ারেজের

দল জিততে না পারলেও নতুন রেকর্ড গড়লেন উরুগুয়ের তারকা স্ট্রাইকার লুই সুয়ারেজ। বিশ্বকাপ বাছাইপর্বে কলম্বিয়ার বিপক্ষে তার গোলটি কোনো কাজে আসেনি।

কারণ ড্র হয়েছে ম্যাচটি।  তবে এই গোলের মাধ্যমে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে সর্বোচ্চ গোলদাতা হার্নান ক্রেসপোকে ছুঁয়েছেন তিনি।

বিশ্বকাপ বাছাইপর্বে বার্সেলোনা ফরোয়ার্ডের এটি ১৯তম গোল। ১৯৯৮, ২০০২ ও ২০০৬—এই তিন বিশ্বকাপের বাছাইপর্ব মিলিয়ে ১৯ গোল করেছিলেন ক্রেসপোও। সুয়ারেজেরও এটি তৃতীয় বিশ্বকাপ বাছাইপর্ব। ২০১০, ২০১৪ বিশ্বকাপ বাছাইপর্বে খেলেছেন সুয়ারেজ। এবারের ২০১৮ বিশ্বকাপ বাছাইপর্বেও খেলছেন। সব মিলিয়ে ১৯টি গোল হয়ে গেল বার্সেলোনা স্ট্রাইকারের। এবার ক্রেসপোকে ছাড়িয়ে যাওয়াটা তার কাছে এখন শুধুই সময়ের অপেক্ষামাত্র।

গতকালের কলম্বিয়া-উরুগুয়ের ম্যাচটি ২-২ গোলে ড্র হয়। উরুগুয়ের হয়ে অপর গোলটি করেন তারকা ফুটবলার ক্রিস্টিয়ান রদ্রিগেজ। কলম্বিয়ার হয়ে দুটি গোল করেন অ্যাবেল আগুইলার এবং ফার্নান্দো মিনা। জিততে না পারলেও গোলের রেকর্ড গড়ে মহাখুশি সুয়ারেজ। ম্যাচের পর ভক্তদের জার্সিতে অটোগ্রাফ দিয়েছেন তিনি। এবার ক্রেসপোকে ছাপিয়ে নতুন রেকর্ড গড়াই তার লক্ষ্য।


মন্তব্য