kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


গাড়ি চালানোর রাস্তা নেই; পুরস্কারের বিএমডাব্লিউ ফেরত দিচ্ছেন দীপা!

কালের কণ্ঠ অনলাইন   

১২ অক্টোবর, ২০১৬ ১৮:০৯



গাড়ি চালানোর রাস্তা নেই; পুরস্কারের বিএমডাব্লিউ ফেরত দিচ্ছেন দীপা!

এবারের রিও অলিম্পিকে প্রথম ভারতীয় হিসেবে ফাইনাল খেলে ইতিহাস গড়েছেন জিমন্যাস্ট দীপা কর্মকার। এ নিয়ে স্বাভাবিকভাবেই ভীষণ মাতামাতি হয় ভারতে।

প্রশংসা আর পুরস্কারের জোয়ারে ভসেন দীপা। সেই পুরস্কারের মধ্যে ছিল একটি বহুমূল্য বিএমডাব্লিউ। সেটি নাকি এখন ফেরত দিচ্ছেন দীপা কর্মকার!

হায়দরাবাদ ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশনের সভাপতি ভি চামুন্দেশসরনাথ দীপাকে গাড়িটি উপহার দিয়েছিলেন। ভারতের ক্রিকেট ঈশ্বর লিটল মাস্টার শচীন টেন্ডুলকার দীপার হাতে তুলে দেন গাড়ির চাবি। গাড়ির মালিক হলে কী হবে, গাড়ি চালানোর রাস্তা তো থাকতে হবে। ভারতের রাজ্য ত্রিপুরার আগরতলায় যে এলাকায় দীপা থাকেন, সেখানকার রাস্তাগুলো অনেক সরু। সেই রাস্তা দিয়ে বিএমডাব্লিউর মতো দামি গাড়ি চালানো সম্ভব নয়। তাই এ গাড়ি দিয়ে কী করবেন দীপা?

শুধু এটুকুই নয়, আরও কারণ আছে। এত দামী বিদেশী বিএমডাব্লিউ গাড়ি রক্ষণাবেক্ষণের জন্য দক্ষ লোক কোথায়? আর এই রক্ষণাবেক্ষণের খরচ দেওয়ার সামর্থ সাধারণ পরিবারের মেয়ে দীপার নেই। তাই গাড়িটি ফেরত দিয়ে যে দাম হয় তা ব্যংক অ্যাকাউন্টে রাখার সিদ্ধান্ত নিয়েছেন দীপা।

এমন সিদ্ধান্তে দীপার পরিবার এবং কোচ সম্মতি দিয়েছেন বলে ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে। গাড়ি ফেরতের ব্যপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সম্মতি জ্ঞাপন করেছে। গাড়ির বিনিময়ে যে পরিমাণ অর্থই দেওয়া হোক সেটাই নাকি মেনে নেবেন দীপা।


মন্তব্য