kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


ঠোঁটের মাঝে বাংলাদেশ

কালের কণ্ঠ অনলাইন   

১২ অক্টোবর, ২০১৬ ১৮:০৪



ঠোঁটের মাঝে বাংলাদেশ

ছবি ফেসবুক

বাংলাদেশ বনাম ইংল্যান্ডের তৃতীয় ওয়ানডে শুরু হয়েছে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।   চট্টলার দর্শদের পাশাপাশি সারাদেশ থেকে ক্রিকেট অনুরাগীরা জমায়েত হয়েছেন টাইগারদের খেলা উপভোগের জন্য।

  গ্যালারিতে ভরে উঠেছে লাল সবুজের সমাহারে। সব বয়সী দর্শকদের পাশাপাশি তরুণদের উপস্থিতি বেশ লক্ষ্যণীয়। এরই মাঝে দেখা গেল ভিন্ন রূপে এক তরুণীকে। স্টেডিয়ামে উপস্থিত হয়েছেন ঠোঁটে জাতীয় পতাকা এঁকে।   বাংলাদেশকে সমর্থন করতে এসে নজর কেড়েছেন এই তরুণী। টেলিভিশন ক্যামেরাতে বারবার ধরা পড়ছিলেন তিনি। দেখা গেছে একাগ্রচিত্তে টাইগারদের জয় কামনায়।

 আজ স্টেডিয়ামে যারা জায়গা পান নি কিংবা টিকিট পান নি তারাও টেলিভিশন সেটের সামনে বসে পড়েছেন টাইগারদের প্রেরণা যোগাতে।   জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের আশেপাশের বহুতল ভবনেও দেখা গেছে ঝুঁকি নিয়ে একনজর টাইগারদের খেলা দেখতে।

আজ ইংলিশ বধ করলে টাইগাররা স্পর্শ করবে অনন্য এক রেকর্ড। টানা সাত সিরিজ জয়ের অনন্য রেকর্ড যুক্ত বাংলাদেশের ক্রিকেট প্রাপ্তিতে। ইতোমধ্যে  প্রথম বাংলাদেশি খেলোয়াড় হিসেবে ওয়ানডেতে ৫০০০ রানের মাইলফলক স্পর্শ করলেন তামিম ইকবাল। আর তা করলেন নিজের শহর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ফাইনাল হয়ে ওঠা বুধবারের তৃতীয় ওয়ানডেতে এই মাইলস্টোন স্পর্শ করতে আর ৩৮ রান দরকার ছিল তামিমের। বাঁ হাতি এই ড্যাশিং ওপেনার ক্রিস ওকসকে দারুণ এক বাউন্ডারি মেরে ওই কাজটি করে ফেলেছেন।

আজ টাইগারদের জয় উদযাপন করতে স্টেডিয়ামে  অপেক্ষায় রয়েছেন হাজার হাজার ক্রিকেট ভক্তরা।  


মন্তব্য