kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


‘ভারতের কাছ থেকে র‍্যাংকিংয়ের শীর্ষস্থান পুনরুদ্ধার করা হবে’

কালের কণ্ঠ অনলাইন   

১২ অক্টোবর, ২০১৬ ১৭:৪১



‘ভারতের কাছ থেকে র‍্যাংকিংয়ের শীর্ষস্থান পুনরুদ্ধার করা হবে’

আগামী ১৩ অক্টোবর দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য প্রথমবারের মত গোলাপী বলের চ্যালেঞ্জ নিতে উভয় দলই প্রস্তত বলে জানালেন পাকিস্তান সহ-অধিনায়ক আজহার আলী ও ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যান ড্যারেন ব্রাভো। এই টেস্ট জিতে ভারতের কাছ থেকে টেস্ট র‍্যাংকিংয়ের প্রথম স্থান পুনরুদ্ধা করারও হুমকি দিয়ে রাখলেন আজহার।

তিন টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি ফ্লাড লাইটের অধীনে খেলতে নামার আগে পাকিস্তানের আজহার বলেন, “এটা আমদের প্রথম ম্যাচ। ঘরোয়া ক্রিকেটে গোলাপী বলে আমি কয়েকটি ম্যাচ খেলেছি। এটা বেশ চ্যালেঞ্জিং, তবে দর্শকদের জন্য এক্সাইটিং হতে পারে এবং আমাদের জন্য চ্যালেঞ্জের ম্যাচ হবে। ”

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তান ক্রিকেট বোর্ড(পিসিবি) প্যাট্রন একাদশের বিপক্ষে গোলাপী বলে তিন দিনের অনশীলন ম্যাচে ৯১ রান করা ব্রাভো বলেন, “খুবই ভাল একটি (গোলাপী বলে) অভিজ্ঞতা হয়েছে। ক্রিজে কিছু সময়কাটাতে পেরে আমি খুশি। ”

দিবা-রাত্রির ম্যাচে বলের মুভমেন্ট বুঝতে পারা কিছুটা কঠিন স্বীকার করেন ব্রাভো। তবে সেটা ব্যাটিংয়ে প্রভাব ফেলবে না জানিয়ে তিনি বলেন, “আমি মনে করি পুরো ব্যপারটিই কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়া। আমাদের দলের লক্ষ্য হচ্ছে ওয়ানডে সিরিজের চেয়ে ভাল পারফরমেন্স করা। ”

আজহার জানান তার দল কঠিন অনুশীলন করেছে। গোলাপি বলে দীর্ঘ সময় কাটিয়েছে এবং এ বল কীভাবে খেলতে হয় সে বিষয়ে যথেষ্ঠ ধারণা আছে।

তিনি বলেন, “গোলাপী বলে স্যুয়িংসহ সকল ধরনের বোলিংয়ের বিপক্ষে কীভাবে খেলতে হয় আমরা সেটা আলোচনা করেছি। একজন খেলোয়াড় হিসেবে সকলকেই সব ফর্মেটে, সকল কন্ডিশনে ও যে কোন কিছু করার জন্য প্রস্তুত থাকতে হয়। ”

এরপর টেস্ট র‌্যাংকিং নিয়ে আজহার বলেন, ভারতের কাছ থেকে পুনরায় তার দল র‌্যাংকিংয়ের শীর্ষ স্থান পুনরুদ্ধার করবে।

তিনি বলেন, “নিউজল্যান্ডের বিপক্ষে ভারত অসাধারণ ক্রিকেট খেলেছে এবং পুনরায় শীর্ষে ফিরতে আমরা আমদের সেরাটা খেলব। ইংল্যান্ড সিরিজ থেকেই আমরা ভাল ক্রিকেট খেলছি এবং পুনায় শীর্ষ স্থান দখলে নিতে আমরা ভাল খেলা অব্যাহদ রাখব। ”

ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যানদের বিপক্ষে নিজ দলের স্পিনাররা বড় ভুমিকা পালন অব্যাহত রাখবে বলে ধারনা করছেন আজহার।

পাকিস্তানী স্পিনারদের মোকাবেলা করাটাই বড় চ্যালেঞ্জ স্বীকার করে ব্রাভো বলেন, “হ্যাঁ তাদের দলে মানসম্মত স্পিনার রয়েছে এবং তাদেরকে আমাদের মোকাবেলা করতে হবে। ”


মন্তব্য