kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


টেন্ডুলকারের বিএমডাব্লিউ গাড়ি ফিরিয়ে দিচ্ছেন দীপা

কালের কণ্ঠ অনলাইন   

১২ অক্টোবর, ২০১৬ ১৭:২৯



টেন্ডুলকারের বিএমডাব্লিউ গাড়ি ফিরিয়ে দিচ্ছেন দীপা

শিরোনাম দেখে চমকে উঠবেন না। এটাই সত্যি।

ক’দিন আগেই অলিম্পিকে ভালো পারফরম্যান্সের জন্য তাঁকে একটি বিএমডাব্লিউ গাড়ি উপহার দেওয়া হয়। শচীন টেন্ডুলকারের হাত থেকে সেই গাড়ির চাবিও তিনি গ্রহণ করেন। কিন্তু, এরমধ্যেই তিনি আবার সেই গাড়ি আবার ফিরিয়েও দিতে চাইছেন। কিন্তু, কেন ? কারণটা জানলে আপনিও চমকে উঠবেন।

এই বিষয়ে দীপার কোচ বিশ্বেশ্বর নন্দী জানিয়েছেন, এটা দীপার ব্যক্তিগত সিদ্ধান্ত নয়। আমি এবং দীপার পরিবার যৌথভাবে এই সিদ্ধান্ত গ্রহণ করেছি। এর পিছনে প্রধানত দুটি কারণ রয়েছে। প্রথমত, আগরতলায় বিএমডাব্লিউ-র কোনও সার্ভিস সেন্টার নেই। দ্বিতীয়ত, এত বিলাসবহুল গাড়ি চালানোর মতো রাস্তাও আগরতলায় নেই। তবে দীপা নিজে এই বিষয়ে মন্তব্য করতে চাননি।

তিনি আরও জানিয়েছেন, আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। তাঁরা জানিয়েছেন যে কোনও সমস্যা নেই। আমাদের পক্ষ থেকে এই প্রস্তাব দেওয়া হয়েছে যে যদি ওই গাড়ির সমমূল্যের অর্থ দীপাকে দেওয়া হয়, তাহলে খুব ভালো হবে। সেটা না হলেও, যেটুকু অর্থ পাওয়া যায়, তাতেই আমরা খুশি বলে জানিয়েছি।

ঘনিষ্ঠ সূত্র থেকে জানা গেছে, এত দামি গাড়ির রক্ষণাবেক্ষণের জন্য যে রাস্তার প্রয়োজন হয়, তা আগরতলায় নেই। প্রতিটা রাস্তাই যথেষ্ট সংকীর্ণ এবং গর্তে ভর্তি। তার উপরে, আগামী মাসে জার্মানিতে চ্যালেঞ্জার্স কাপে অংশগ্রহণ করতে যাচ্ছেন দীপা। তাঁকে বলা হয়েছে, গাড়ির রক্ষণাবেক্ষণের জন্য বেশি খরচ না করতে। সেই সময়ে নিজের অনুশীলনে আরও মনোযোগ দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, গত মাসেই দীপার হাতে বিএমডাব্লিউ-র চাবি তুলে দেন শচীন টেন্ডুলকার। সেইসঙ্গে সাক্ষী মালিক এবং পি ভি সিন্ধুকেও একটি করে বিএমডাব্লিউ গাড়ি উপহার দেওয়া হয়। জানা গেছে, হায়দরাবাদ ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশনের সভাপতি ভি চামুন্ডেশ্বরানাথের হাতেই দীপা এই গাড়ির চাবি তুলে দেবেন।


মন্তব্য