kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


মেসি ছাড়া আর্জেন্টিনার হারে হাহাকার

কালের কণ্ঠ অনলাইন   

১২ অক্টোবর, ২০১৬ ১৭:২৫



মেসি ছাড়া আর্জেন্টিনার হারে হাহাকার

কোপার ফাইনালে চিলির কাছে পরাজয়ের পর অবসরে গিয়েছিলেন আর্জেন্টিনার ফুটবল সুপারস্টার লিওনেল মেসি। অনেক নাটকের পর তিনি অবসর ভেঙ্গে আবার দেশের হয়ে খেলার সিদ্ধান্ত নেন।

ফেরার পর ইনজুরিতে আক্রান্ত মেসির অভাবে এখন একের পর এক ম্যাচ হেরে চলছে আর্জেন্টিনা। টানা তৃতীয় ম্যাচ জয় না পাওয়ার পর এখন আর্জেন্টাইন শিবিরে হাহাকার।

বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে আগের দুই ম্যাচ ড্র করার পর এবার প্যারাগুয়ের কাছে ১-০ ব্যবধানে হেরে গেল আর্জেন্টিনা। এই পরাজয় আর্জেন্টিনাকে দক্ষিণ আমেরিকান বাছাই পর্বের পঞ্চম স্থানে এনে দাঁড় করিয়েছে। প্রশ্ন উঠেছে, মেসির সাময়িক অনুপস্থিতিতেই আর্জেন্টিনার এই অবস্থা হয়; তবে মেসি সত্যি সত্যি অবসরে গেলে কী অবস্থা হতো দলটির? সোশ্যাল সাইট টুইটারে এই প্রশ্নটিই উঠে এসেছে বারবার। তবে এখানে মেসির সমালোচনার চাইতে অপরিহার্যতার বিষয়টিই উঠে এসেছে বারবার।

একজন টুইট করেছেন, “মেসির জন্য আর্জেন্টিনা শেষ তিনটি টুর্নামেন্টের ফাইনাল জিততে পারেনি এটা সত্য নয়। বরং এটাই সত্য যে, মেসি ছিলেন বলেই আর্জেন্টিনা তিনটি ফাইনাল খেলতে পেরেছে। ”

আরেকজন লিখেছেন, “মেসি সর্বকালের সেরা একজন। তাকে ছাড়া আর্জেন্টিনার ফুটবল ‘বোবা’। প্যারাগুয়ের বিপক্ষে ইনজুরি আক্রান্ত মেসিকে মিস করছে আর্জেন্টিনা। ”

মেসিকে ছাড়া আগামী বিশ্বকাপে আর্জেন্টিনার সম্ভাব্য জয়-পরাজয়ের হিসাব তুলে ধরেছেন একজন। বেশ মজার এই টুইটে  তিনি লিখেছেন, “আগামী বিশ্বকাপে মেসি তিনটি ম্যাচ খেললে তিনটিতেই জিতবে আর্জেন্টিনা। আর মেসিকে ছাড়া ৭ ম্যাচে এক জয়, ৪ ড্র এবং ২টি পরাজয় জুটবে আর্জেন্টিনার কপালে। ”


মন্তব্য