kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


একটুর জন্য ফিফটি মিস ইমরুলের

কালের কণ্ঠ অনলাইন   

১২ অক্টোবর, ২০১৬ ১৫:৫৭



একটুর জন্য ফিফটি মিস ইমরুলের

প্রস্তুতি ম্যাচে ১২১। প্রথম ওয়ানডেতে ১১২।

এরপর দ্বিতীয় ওয়ানডেতে ১১ রানে আউট হলেও আবার জ্বলে উঠেছিল ইমরুল কায়েসের ব্যাট। কিন্তু ফিফটির কাছে গিয়ে ফিরে আসলেন তিনি। ইংল্যান্ডের বিপক্ষে ফাইনাল হয়ে ওঠা সিরিজ নির্ধারণী ম্যাচে ৪৬ রানে আউট হয়েছেন ইমরুল। তবে প্রিয় ওপেনিং পার্টনার তামিম ইকবালের সাথে ৮০ রানের চমৎকার একটি জুটি গড়ে এসেছেন। ১৯তম ওভারের শেষ বলে আউট হয়েছেন ইমরুল। এই রিপোর্ট লেখার সময় ২১ ওভারে ১ উইকেটে ৯১  রান বাংলাদেশের। তামিম ৩৭ ও সাব্বির রহমান ৪ রানে ব্যাট করছেন।

টানা তৃতীয় ম্যাচে টস হেরেছেন মাশরাফি বিন মুর্তজা। কিন্তু মেঘলা আবহাওয়ায় টাইগারদের ব্যাট করতে পাঠিয়ে শুরুর সুবিধা তুলে নিতে পারেনি ইংল্যান্ড। চট্টগ্রামের জহুর আহেমদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজ জয়ের জন্য শেষ ম্যাচে বাংলাদেশে উদ্বোধনী জুটি দারুণ করেছে। সতর্ক ব্যাটিং তাদের। তার চেয়ে বড় কথা তামিম-ইমরুল জুটি স্ট্রাইক রোটেট করছিল চমৎকার ভাবে। রানিং বিটুইন দ্য উইকেট ছিল চমৎকার। কিন্তু ইংল্যান্ডের হয়ে প্রথম আঘাতটি হানেন পেসার বেন স্টোকস। শেষ হয় ইমরুলের ৫৮ বলের ইনিংসটি। এই ইনিংসে ৪টি চার ও একটি ছক্কা।

দারুণ গুরুত্বপূর্ণ এই ম্যাচে বাংলাদেশ দলে কোনো পরিবর্তন নেই। আগের ম্যাচের একাদশই খেলছে। কিন্তু ইংল্যান্ড দলে দুটি পরিবর্তন আছে। জ্যাসন রয় সুস্থ নন। তার জায়গায় ইনিংস ওপেন করবেন স্যাম বিলিংস। আর পেসার ডেভিড উইলির জায়গা নিয়েছেন লিয়াম প্লাঙ্কেট।

সিরিজে এখন ১-১ এ সমতা। প্রথম ম্যাচটা ঢাকার মিরপুরে জিততে জিততে হেরেছিল বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় ওয়ানডেতে রোমাঞ্চকর এক জয় তুলে নেয় টাইগাররা। চট্টগ্রামে বরাবর বাংলাদেশ বেশি ভালো খেলে। এই মাঠেই ২০১১ বিশ্বকাপে ইংল্যান্ডকে হারানোর স্মৃতি আছে।


মন্তব্য