kalerkantho


বাংলাদেশের সতর্ক ব্যাটিং

কালের কণ্ঠ অনলাইন   

১২ অক্টোবর, ২০১৬ ১৪:৫৫



বাংলাদেশের সতর্ক ব্যাটিং

টসটা এবারো জিততে পারলেন না মাশরাফি বিন মুর্তজা। জিতলে মেঘলা এই আবহাওয়ায় আগে বোলিং করতেন।

কিন্তু জস বাটলার জিতলেন। আর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগে ব্যাট করছে বাংলাদেশ। দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েস সতর্ক ব্যাটিংয়ে শুরু করেছেন। এই রিপোর্ট লেখার সময় ৬ ওভারের খেলা শেষ হয়েছে। উইকেট হারায়নি টাইগাররা। দলের রান ২৬। তামিম ৯ ও ইমরুল ১৬ রানে ব্যাট করছেন।

এটা অঘোষিত ফাইনাল। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ। সিরিজ নির্ধারণী ম্যাচ। যে দল জিতবে ট্রফি তাদের। প্রথমবারের মতো ইংল্যান্ডকে কোনো সিরিজে হারানোর সুযোগ বাংলাদেশের। তবে আবহাওয়ার হুমকি আছে এই ম্যাচে। টসের সোয়া ঘণ্টা আগেও বৃষ্টি হয়েছে। বৃষ্টির শঙ্কা মাথায় নিয়েই বাংলাদেশের লাকি মাঠে চলছে খেলা।

দারুণ গুরুত্বপূর্ণ এই ম্যাচে বাংলাদেশ দলে কোনো পরিবর্তন নেই। আগের ম্যাচের একাদশই খেলছে। কিন্তু ইংল্যান্ড দলে দুটি পরিবর্তন আছে। জ্যাসন রয় সুস্থ নন। তার জায়গায় ইনিংস ওপেন করবেন স্যাম বিলিংস। আর পেসার ডেভিড উইলির জায়গা নিয়েছেন লিয়াম প্লাঙ্কেট।

সিরিজে এখন ১-১ এ সমতা। প্রথম ম্যাচটা ঢাকার মিরপুরে জিততে জিততে হেরেছিল বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় ওয়ানডেতে রোমাঞ্চকর এক জয় তুলে নেয় টাইগাররা। চট্টগ্রামে বরাবর বাংলাদেশ বেশি ভালো খেলে। এই মাঠেই ২০১১ বিশ্বকাপে ইংল্যান্ডকে হারানোর স্মৃতি আছে।

বাংলাদেশ দল : তামিম ইকবাল, ইমরুল কায়েস, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদ উল্লাহ, মোসাদ্দেক হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), নাসির হোসেন, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম।

ইংল্যান্ড দল : স্যাম বিলিংস, জেমস ভিন্স, বেন ডাকেট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস, জস বাটলার (অধিনায়ক), মঈন আলি, ক্রিস ওকস, আদিল রশিদ, লিয়াম প্লাঙ্কেট, জেক বল।


মন্তব্য