kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


মেসিকে ছাড়া এবার হেরেই গেল আর্জেন্টিনা!

কালের কণ্ঠ অনলাইন   

১২ অক্টোবর, ২০১৬ ১৪:৩২



মেসিকে ছাড়া এবার হেরেই গেল আর্জেন্টিনা!

লিওনেল মেসিকে ছাড়া খেলতে নেমে টানা তিন ম্যাচের একটিতেও জয় পেল না আর্জেন্টিনা। আগের দুই ম্যাচে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা ড্র করেছে।

এবার ২০১৮ বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে তারা ১-০ গোলে হেরেই বসেছে প্যারাগুয়ের কাছে! বাংলাদেশ সময় বুধবার সকালের এই হার আর্জেন্টিনাকে ঠেলে দিয়েছে দক্ষিণ আমেরিকান বাছাই পর্বের পঞ্চম স্থানে। একই দিনে ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে ৫বারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল।

গেল তিনটি ফাইনালে টানা হেরেছে আর্জেন্টিনা। সেই শোকে মেসি তো অবসরই নিয়ে নিয়েছিলেন। কারো সংশয় থাকলে এখন নিশ্চয়ই বুঝছেন মেসি ছিলেন বলেই তিনটি বৈশ্বিক আসরের ফাইনালে খেলা সম্ভব হয়েছে। পাঁচবারের ফিফা বিশ্ব বর্ষসেরা খেলোয়াড় না থাকলে কি হয়? টানা তিন ম্যাচে জেতা যায় না!

এদিন সার্জিও আগুয়েরো পেনাল্টি মিস না করলে অবশ্য ৩ পয়েন্ট হারানোর ঘটনা নাও ঘটতে পারতো। ম্যানচেস্টার সিটি তারকা পেনাল্টি মিস করেছেন খেলার ৪৭ মিনিটে। এর আগে একটি সুযোগ নষ্ট হয়েছে। কয়েক মিনিট পর অফ সাইডে বাতিল হয়েছে আরেকটি গোল। কিন্তু আর্জেন্টাইনদের সর্বনাশটা তার আগেই লিখে ফেলেছিল প্যারাগুয়ে। খেলার ১৮ মিনিটে দেরলিস গঞ্জালেসের শট ঠেকাতে পারেননি আর্জেন্টিনার গোলরক্ষক। এক গোলে পিছিয়ে যাওয়ার পর সেই ব্যবধানই আর ঘুঁচাতে পারেনি আর্জেন্টিনা। এই প্রথম বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে আর্জেন্টিনার হারলো প্যারাগুয়ের কাছে।


মন্তব্য