kalerkantho


বৃষ্টি থেমেছে, চলছে মাঠ শুকানোর তোড়জোড়

কালের কণ্ঠ অনলাইন   

১২ অক্টোবর, ২০১৬ ১৩:০০



বৃষ্টি থেমেছে, চলছে মাঠ শুকানোর তোড়জোড়

চট্টগ্রামে টানা তিন দিন ধরে বৃষ্টির তোপ। বুধবার দিনভরও ভারি বৃষ্টি হবার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

বৃষ্টির কারণে জহুর আহম্মেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেট ছিল ঢাকা। আউটফিল্ডও ছিল ভেজা। তবে আশার খবর আকাশ মেঘলা থাকলে এখন বৃষ্টি হচ্ছে না। আধাঘণ্টা আগে বৃষ্টি বন্ধ হওয়ায় উইকেট খুলে দেওয়া হয়েছে। তুলে ফেলা হয়েছে পুরো মাঠের ত্রিপলও। এখন উইকেট তৈরি ও মাঠ শুকানোর কাজে ব্যস্ত সময় পার করছেন মাঠকর্মীরা।

এদিকে, আর বৃষ্টি না হলে বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজ নির্ধারণী তৃতীয় ওয়ানডে শুরুর সম্ভাবনা রয়েছে নির্ধারিত সময়ের কিছু পরই। এই স্টেডিয়ামের পানি নিষ্কাশন ব্যবস্থার অবিশ্বাস্য আধুনিকীকরণই এই সম্ভাবনা জোগাচ্ছে। এর আগে সকাল সাড়ে ১০টায় স্টেডিয়ামের ভেন্যু ম্যানেজার ফজলে বারি রুবেল বৃষ্টি নিয়ে বলেন, টানা বৃষ্টির কারণে মাঠ ভেজা রয়েছে তা ঠিক। তবে বৃষ্টি থামলে নির্ধারিত সময়ের দুই ঘণ্টার মধ্যেই খেলা শুরু করা যাবে। খেলা চলাকালীন রোদের মধ্যে বৃষ্টি হলে আধাঘণ্টার মধ্যেই মাঠ খেলার জন্য প্রস্তুত করা যায়। কিন্তু টানা বৃষ্টি হওয়ায় সময় বেশি লাগবে।

এদিকে আবহাওয়া অফিস জানিয়েছে, মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা- এই ২৪ ঘণ্টায় চট্টগ্রামে বৃষ্টিপাতের রেকর্ড হয়েছে ৪২ মিলিমিটার। বুধবার সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ঝরেছে আরও ১৪ মিলিলিটার। অর্থাৎ গত ২৭ ঘণ্টায় বৃষ্টি ৫৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস।

বুধবার দিনভরও ভারি বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানানো হয়েছে। এর আগে বৃষ্টি দেখে ইসিবির কাছে রিজার্ভ ডে রাখার জন্য মঙ্গলবার বিশেষভাবে প্রস্তাব দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। কিন্তু ইসিবি এই প্রস্তাবে রাজি না হওয়ায় খেলা হোক আর না হোক আজই শেষ হবে ওয়ানডে সিরিজ।

 


মন্তব্য