kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


জিম্বাবুয়ে ক্রিকেট দলের প্রধান কোচ হলেন স্ট্রিক

কালের কণ্ঠ অনলাইন   

১১ অক্টোবর, ২০১৬ ২০:৩৬



জিম্বাবুয়ে ক্রিকেট দলের প্রধান কোচ হলেন স্ট্রিক

এক সময় টাইগারদের বোলিং কোচের দায়িত্ব পালন করা হিথ স্ট্রিককে জাতীয় দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট।
অন্তবর্তীকালীন কোচ হিসেবে দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা মাখায়া এনটিনির মেয়াদ শেষ হওয়ার পর জিম্বাবুয়ে ক্রিকেট আজ স্ট্রিককে নিয়োগের ঘোষনা দেয়।

তবে এনটিনি বোলিং কোচ হিসেবে থাকবেন বলে ধারনা করা হচ্ছে।
এ ছাড়া আরকে প্রোটিয়া ল্যান্স ক্লুজনার দলটির ব্যাটিং কোচের দায়িত্ব পালন করবেন।
অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপ শেষে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের(বিসিবি) সঙ্গে স্ট্রিকের চুক্তির মেয়াদ শেষ হয়। তবে মেয়াদ বাড়াতে আগ্রহী ছিল বিসিবি। কিন্তু ভারতের ন্যাশনাল ক্রিকেট একাডেমীর কোচ হওয়ার আশায় বিসিবির সঙ্গে মেয়াদ বাড়াননি তিনি। তবে স্ট্রিকের সে আশা পুরন হয়নি। তাই শেষ পর্যন্ত নিজ দেশেই ফিরে যেতে হলো তাকে।
খেলোয়াড়ী জীবনে ১৯৯৩-২০০৫ সালে জাতীয় দলের হয়ে ৪২ বছর বয়সী স্ট্রিক ৬৫ টেস্ট ১৮৯ ওয়ানডে খেলেছেন এবং টেস্ট ক্রিকেটে ১০০ উইকেট শিকার করা প্রথম জিম্বাবুইয়ান অধিনায়ক তিনি।
কোচ হিসেবে নিয়োগ পাওয়ার পর স্ট্রিকের প্রথম এসাইনমেন্ট হবে নিজ মাঠে শ্রীলংকার বিপক্ষে দুই টেস্টের সিরিজ। ২৯ অক্টোবর শুরু হচ্ছে এ সিরিজ। অবশ্য আগামী মাসে উপমহাদেশের দলটি এবং ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে ঘরের মাঠে একটি ত্রিদেশীয় ওয়ানডে সিরিজও আয়োজন করছে জিম্বাবুয়ে।


মন্তব্য