kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


বাটলারকে 'স্যরি' বলবেন না মাশরাফি

কালের কণ্ঠ অনলাইন   

১১ অক্টোবর, ২০১৬ ১৭:৩৩



বাটলারকে 'স্যরি' বলবেন না মাশরাফি

দ্বিতীয় ওয়ানডের হার শুধু ইংলিশ ক্রিকেট দলের ইগোতে লাগেনি, লেগেছে সেদেশের সাংবাদিকদের অহমেও। নইলে কেন মাশরাফি বিন মুর্তজাকে কোনো ইংলিশ সাংবাদিক প্রশ্ন করে বসবেন, ইংল্যান্ড অধিনায়ক জস বাটলারের কাছে 'স্যরি' বলবেন কি না তিনি! জবাব দিতেও সময় লাগে না টাইগার অধিনায়কের।

সোজা জানিয়ে দেন, "আমরা তো ভুল কিছু করিনি। তাহলে স্যরি বলব কেন?"

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বুধবার ইংল্যান্ড-বাংলাদেশ ওয়ানডে সিরিজের 'ফাইনাল'। দ্বিতীয় ওয়ানডে জিতে সিরিজে সমতা আনে টাইগাররা। তৃতীয় ও শেষ ওয়ানডেটা তাই সিরিজ নির্ধারণী। তার আগে চট্টগ্রামের বৃষ্টি ভেজা পরিবেশেও পাওয়া যাচ্ছে বারুদের গন্ধ। ঢাকার ম্যাচে দুই দলের খেলোয়াড়দের মধ্যে সৃষ্ট উত্তেজনা বইছে আকাশে বাতাসে।

তো মঙ্গলবার ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনেই অদ্ভুত প্রশ্নটা করে বসেন ইংল্যান্ড থেকে উড়ে আসা স্কাই স্পোর্স্টসের সাংবাদিক টিম আব্রাহাম। মিরপুরে বাটলারের আউটের পর যা কিছু হল, বাংলাদেশের দুই খেলোয়াড়ের জরিমানাও হল, তার জন্য মাশরাফি অনুতপ্ত কি না।

বাউন্সারের জবাবে ডাক না করে প্রবল হুকে ছক্কা মারের মাশরাফি। যেমন তিনটি ছক্কা ৩৪ রানের ওই জয়ের দিনে মেরেছেন ইংলিশ বোলারদের। "আমরা তো ভুল কিছু করিনি, তাহলে স্যরি বলব কেন?" অসাধারণ ব্যক্তিত্বটা তুলে ধরে মাশরাফির ব্যাখা, "স্যরি বলার তো কিছু নেই। সেদিন আমরা একটা আউটের পর তা শুধু উদযাপন করেছি। ওখানে কি ঘটে না ঘটে তা দেখার জন্য ম্যাচ রেফারি ছিলেন। আরেকবার বলছি, আমরা শুধু একটা আউট উদযাপন করেছি মাত্র। "

তাসকিন আহমেদ বাটলারকে আউট করলেন। উল্লাসে ফেটে পড়ল বাংলাদেশ দল। সাব্বির রহমান তাকে আঙুল তুলে সেন্ড অফ করলেন। একটু এগিয়ে আবার উল্লসিত টাইগার দলের কাছে ফিরে এলেন বাটলার। তেড়ে গেলেন মাহমুদ উল্লাহ-সাব্বিরদের দিকে। ওই ঘটনা আম্পায়াররা সামলেছেন। কিন্তু মাশরাফি-সাব্বিরের ২০ শতাংশ ম্যাচ ফি জরিমানা হয়েছে। ইংলিশ অধিনায়ক বাটলারকে তিরস্কার করেছেন ম্যাচ রেফারি। একটি মেরিট পয়েন্টও কাটা গেছে তার। বাটলার কি স্যরি বলবেন!


মন্তব্য