kalerkantho


বিখ্যাত বাবার কোলে চড়ে চট্টগ্রামে অব্রিও

কালের কণ্ঠ অনলাইন   

১১ অক্টোবর, ২০১৬ ১১:০১



বিখ্যাত বাবার কোলে চড়ে চট্টগ্রামে অব্রিও

বাবা তার ব্যস্ত মানুষ। তবু যতটা সময় পান ছোট্ট মেয়েটার সাথে কাটাতে মন আনচান করে। এখন দেশেই আছেন। দেশের পতাকা ওড়াচ্ছেন। আর এমন সময় মেয়েকেও খুব একটা চোখের আড়াল করেন না সাকিব আল হাসান। বাংলাদশের সেরা অল-রাউন্ডারের কোলে চড়ে ১১ মাসের আলায়না হাসান অব্রি এখন চট্টগ্রামে।

২০১৫ এর ৮ নভেম্বর নিউ ইয়র্কের একটি হাসপাতালে স্ত্রী উম্মে আহমেদ শিশির জন্ম দেন সাকিবদের 'এক টুকরো স্বর্গের'। তখন জিম্বাবুয়ে দল বাংলাদেশে। অব্রির পৃথিবীর আলোয় আসার সময় ঘনিয়ে এলেও নিউ ইয়র্ক থেকে দেশে ফিরেছিলেন সাকিব। প্রথম ম্যাচে ৫ উইকেট নেন। এরপর স্ত্রীকে হাসপাতালে ভর্তির খবরে উড়ে যান আমেরিকায়। কিন্তু তিনি পৌঁছানোর আগেই মায়ের কোল আলো করে অব্রি। উড়াল পথেই সেই খবর পান সাকিব।

অব্রির জন্মের অল্প দিনের মধ্যেই খুব ব্যস্ত হয়ে পড়েন সাকিব। নভেম্বরেই বিপিএলে খেলতে ফিরে আসেন দেশে। এরপর ২০১৬র ফেব্রুয়ারিতে পাকিস্তান সুপার লিগ। টানা খেলে চলেন এশিয়া কাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ, আইপিএল, ঢাকা প্রিমিয়ার লিগে। ফেব্রুয়ারির শেষটাতেই অবশ্য অব্রি মায়ের সাথে দেশে চলে আসে। ব্যস্ত বাবাকে এরপর অনেক দিন সেভাবে কাছে পায়নি। গত কয়েক মাস বাবার সাথে বেড়ে উঠছে অব্রি। এখন ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের চট্টগ্রাম পর্বেও বারা শক্তির উৎস হয়ে থাকছে কাছে কাছেই।


মন্তব্য