kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


মিয়াঁদাদকে দাঁতভাঙা জবাব আফ্রিদির!

কালের কণ্ঠ অনলাইন   

১০ অক্টোবর, ২০১৬ ২২:৫৬



মিয়াঁদাদকে দাঁতভাঙা জবাব আফ্রিদির!

শহীদ আফ্রিদির শেষ ম্যাচ খেলার বিষয়ে সাবেক পাক গ্রেট জাভেদ মিয়াঁদাদের বিস্ফোরক মন্তব্যের জবাব কঠোরভাবেই দিলেন শহীদ আফ্রিদি। কঠোর বলতে একেবারে দাঁতভাঙা জবাব! সাবেক এই গ্রেটকে একেবার ‘টাকার কাঙ্গাল’ উপাধি দিলেন আফ্রিদি।

কিছুদিন আগে আফ্রিদির অবসরের আগে একটি ‘বিদায়ী ম্যাচ’ আয়োজনের প্রস্তাব ওঠে পাকিস্তান ক্রিকেট বোর্ডে। এরপর থেকেই পাকিস্তানের বর্তমান ও সাবেক ক্রিকেটাররা নানা মত দেওয়া শুরু করেন। এর মধ্যে জাভেদ মিয়াঁদাদের মন্তব্যটি আলোড়ন সৃষ্টি করে। তিনি আফ্রিদিকে উদ্দেশ্য করে বলেন, পাকিস্তান ক্রিকেট বোর্ডের ভেতরেই ম্যাচ ফিক্সিং-এর ভুত বসবাস করছে।   আফ্রিদি হলেন সেই সেই ফিক্সারদের একজন। শুধু তাই নয়; বড় মিয়া বলেন, আফ্রিদির এই ‘বিদায়ী ম্যাচ’ খেলার উদ্দেশ্য নাকি শুধু টাকা কামানো!

তার এই মন্তব্যের সূত্র ধরে করাচিতে একটি বইয়ের প্রকাশনা অনুষ্ঠানে অগ্রজকে দাঁতভাঙা জবাব দিলেন আফ্রিদি। তিনি বললেন, “মিয়াঁদাদের কাছে সবসময় টাকাটাই সব। তাই তিনি টাকা বিষয়ে কথা বলেন। একজন লেজেন্ডারি ক্রিকেটারের পক্ষে কোনো ক্রিকেটার সম্পর্কে কুৎসা রটানো বেমানান। মানুষ ভালবেসেই নাকি তার ‘বিদায়ী ম্যাচ’ আয়োজনের প্রস্তাব করেছে বলে মন্তব্য করেন আফ্রিদি।

যথারীতি এই মন্তব্য মিয়াঁদাদের কানে পৌঁছে যায়। তিনি আরও রেগেমেগে বলে দেন, “আফ্রিদিকে ক্রিকেট খেলা শিখিয়েছি আমি। সে এমন কোনো মহাতারকা নয়। সে একজন দায়িত্বজ্ঞানহীন ব্যাটসম্যান ও অধিনায়ক। ”

তিনি আফ্রিদির বিরুদ্ধে আরও একবার ম্যাচ পাতানোর অভিযোগ এনে বলেন, “অতীতের বহু ম্যাচ পাতানোর সঙ্গে আফ্রিদির নাম জড়িত। ও দেশকে বিক্রি করেছে। ওর সময়ে পুরো পাকিস্তান দলই এই অপকর্মের সঙ্গে জড়িত ছিল। ”

বোঝাই যাচ্ছে বেশ উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে দুজনের মধ্যে। এখন এর শেষ পরিণতি কী হয় তা সময়ই বলে দেবে।


মন্তব্য