kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


সিরিজ নির্ধারণী ম্যাচে মোশাররফের জায়গায় তাইজুল

কালের কণ্ঠ অনলাইন   

১০ অক্টোবর, ২০১৬ ১৮:১০



সিরিজ নির্ধারণী ম্যাচে মোশাররফের জায়গায় তাইজুল

গতকালের দারুণ বিজয়ের পর জমে উঠেছে ইংল্যান্ড-বাংলাদেশ সিরিজ। তাই সিরিজ নির্ধারণী তৃতীয় ম্যাচে দলে সামান্য রদবদল করা হলো।

হঠাৎ জাতীয় দলে সুযোগ পাওয়া মোশাররফ হোসেন রুবেলের পরিবর্তে বাংলাদেশ স্কোয়াডে ডাক পেয়েছেন তাইজুল ইসলাম। সোমবার তৃতীয় ও শেষ ওয়ানডের জন্য ১৪ স্কোয়াড ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগামী ১২ অক্টোবর অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ।

তৃতীয় ওয়ানডের জন্য প্রথম দুই ম্যাচের স্কোয়াড থেকে একটি পরিবর্তন এনেছে বিসিবি। বাঁ-হাতি স্পিনার মোশাররফের জায়গায় আরেক বাঁ-হাতি স্পিনার তাইজুলকে দলে নেয়া হয়।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম থেকে দলে না থাকলেও, আফগানিস্তানের বিপক্ষে প্রথম দু’টি ম্যাচ খেলেন তাইজুল। দু’ম্যাচে মাত্র ১ উইকেট নেন তিনি।

তবে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচ খেলেন মোশররফ। বল হাতে ৩ ওভারে ২৩ রান দেন তিনি। তাই দ্বিতীয় ম্যাচের একাদশে আর সুযোগ পাননি মোশাররফ।

মিরপুরে সিরিজের প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে ২১ রানে হারে বাংলাদেশ। এরপর দ্বিতীয় ম্যাচে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার দুর্দান্ত পারফরমেন্সে ইংলিশদের বিপক্ষে ৩৪ রানের জয় পায় টাইগাররা। ফলে সিরিজে ১-১ সমতা নিয়ে আসে মাশরাফির দল।

বাংলাদেশ স্কোয়াড : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদুল্লাহ রিয়াদ, নাসির হোসেন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাব্বির রহমান, শফিউল ইসলাম, তাইজুল ইসলাম, আল আমিন হোসেন ও তাসকিন আহমেদ।


মন্তব্য