kalerkantho


'আফ্রিদি ম্যাচ ফিক্সার'

কালের কণ্ঠ অনলাইন   

১০ অক্টোবর, ২০১৬ ১৭:০৩



'আফ্রিদি ম্যাচ ফিক্সার'

পাকিস্তান ক্রিকেট বোর্ডের ভেতরেই ম্যাচ ফিক্সিং-এর ভুত বসবাস করছে।   আফ্রিদি হলেন সেই সেই ফিক্সারদের একজন।

আফ্রিদিকে  শুধু ম্যাচ ফিক্সার বলেই ক্ষান্ত হননি পাকিস্তান ক্রিকেটের এই গ্রেট তিনি বলেছেন আফ্রিদি ফেয়ার ওয়েল ম্যাচটা খেলতে চান শুধু টাকার জন্য।    মূলত আফ্রিদিকে বিদায়ের পূর্বে একটি বিদায়ী ম্যাচ আয়োজনের প্রসঙ্গ ওঠে পাকিস্তান ক্রিকেট বোর্ডে। এরপর থেকেই পাকিস্তানের বর্তমান ও সাবেক ক্রিকেটাররা মুখ খুলতে শুরু করে।  

'আফ্রিদি ফেয়ার ওয়েল ম্যাচটা খেলতে চান শুধু টাকার জন্য' এক সাংবাদিককে এমন মন্তব্য করার পর আফ্রিদি ক্ষেপে গিয়ে বলেন, মিয়াদাঁদ ও টাকার সাথে কোনো পার্থক্য নেই। মিয়াদাঁদ ও টাকা পরস্পরের পরিপূরক। ইমরান খান ও মিয়াদাঁদের মধ্যে এটাই পার্থক্য।   এরপরেই জাভেদ মিয়াদাঁদ ক্ষেপে গিয়ে আফ্রিদিকে ম্যাচ ফিক্সার হিসেবে অভিহিত করেন।   বর্তমানে আফ্রিদি ও মিয়াদাঁদের মধ্যে তুমুল বৈরি সম্পর্ক চলছে।

যাচ গড়াপেটা আর পাকিস্তান ক্রিকেট যেন একে অন্যের পরিপূরক ! চার বছর আগের পাকিস্তান ক্রিকেটে ম্যাচ গড়াপেটার খবর সামনে আসে কিছুদিন আগেই।

  ২০১২ সালে সংযুক্ত আরব আমিরাতে ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন শাহিদ আফ্রিদি এবং উমর আকমল ৷   কিন্তু সেই কথাই এখন জাভেদ মিয়াদাঁদ ফিরিয়ে দিলেন উল্টোভাবে।


মন্তব্য