kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


বিপদে বাংলাদেশ

কালের কণ্ঠ অনলাইন   

৯ অক্টোবর, ২০১৬ ১৫:৪৫



বিপদে বাংলাদেশ

বিপদ আর কাকে বলে! ২৬ রানের মধ্যে ফিরে গেলেন দুই ইন ফর্ম ওপেনার। এর ১৩ রান পর নেই ওয়ান ডাউন সাব্বির রহমানও।

কঠিন সময় এবারও পাড়ি দেওয়া হলো না তার। ফলাফল, বিপদে বাংলাদেশ। ৩৯ রানে ৩ উইকেট হারানোর ধাক্কা সামাল দিচ্ছেন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান মাহমুদ উল্লাহ (১৩) ও মুশফিকুর রহীম (১০)। এই রিপোর্ট লেখার সময় মিরপুরে ১৬ ওভারে ৩ উইকেটে ৫৩ রান বাংলাদেশের। এটি ইংল্যান্ডের বিপক্ষে টাইগারদের বাঁচা-মরার লড়াই। হারলেই সিরিজ হারা নিশ্চিত। আর ফেরার উপায় নেই। টস হেরে ব্যাট করছে স্বাগতিকরা।

জিততে চলা প্রথম ওয়ানডেটা অবিশ্বাস্য ভাবে হেরেছে টাইগাররা। ওই ম্যাচে ১১২ রান করা ইমরুল কায়েস ও আফগানিস্তানের বিপক্ষে সেঞ্চুরি করা তামিম ইকবালের শুরুটা ছিল সতর্ক। কিন্তু টানা দুই ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি হাঁকানো ইমরুল এবার আর পারলেন না। বাংলাদেশের সর্বনাশটা শুরুতে করেছেন পেসার ক্রিস ওকস। ইমরুল ১১ রান করে দলের ২৫ রানে তারই শিকার। ১ রানেই পড়ল ২ উইকেট। এক ওভার পর ওকস তুলে নিয়েছেন তামিমের উইকেট। আগের ম্যাচে ১৭ করেছিলেন তামিম। এবার দুজনই ক্যাচ দিয়েছেন।

চাপে পড়া বাংলাদেশ আরো সতর্ক হয়ে গেল। কিন্তু আগের ম্যাচে অভিষেকেই ৫ উইকেট নিয়ে বাংলাদেশকে ধসিয়ে দেওয়া জেক বল এবারও আঘাত হানলেন। মোসাদ্দেক হোসেন আগের ম্যাচে যেভাবে উইকেটে বল টেনে এনে বোল্ড হয়েছিলেন এবার সাব্বির হলেন তাই। ৩ রানে বিদায়। আগের ম্যাচে ছিল ১৮ রান। এই চাপ কিভাবে সামলায় টাইগাররা তাই এখন চাপ নিয়ে দেখত হেবে সমর্থকদেরও।

অল-রাউন্ডার নাসির হোসেন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচের পর আবার ফিরেছেন একাদশে। তার জন্য জায়গা ছাড়তে হয়েছে মোশাররফ হোসেনকে। ইংল্যান্ড দল আগের ম্যাচের একাদশ নিয়েই খেলছে।

বাংলাদেশ দল : তামিম ইকবাল, ইমরুল কায়েস, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদ উল্লাহ, মোসাদ্দেক হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), নাসির হোসেন, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম।


মন্তব্য