kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


২৬ রানেই ফিরলেন দুই ওপেনার

কালের কণ্ঠ অনলাইন   

৯ অক্টোবর, ২০১৬ ১৫:০৫



২৬ রানেই ফিরলেন দুই ওপেনার

দলের ২৬ রানেই ফিরে এলেন দুই ওপেনার। আউট দলের ১ রানের ব্যবধানে।

টানা দুই ওভারে দুই ইনফর্ম ব্যাটসম্যান ইমরুল কায়েস (১১) ও তামিম ইকবালকে (১৪) আউট করার কৃতিত্ব পেসার ক্রিস ওকসের। তাতে চাপে বাংলাদেশ। ৯ ওভারে ২ উইকেটে ৩০ রান বাংলাদেশের। মাহমুদ উল্লাহ (৪) ও সাব্বির রহমান ব্যাট করছেন। মিরপুরে দ্বিতীয় ওয়ানডেতে বাঁচা-মরার লড়াইয়ে ইংল্যান্ডের বিপক্ষে খেলছে টাইগাররা।  

ইনিংসে নিজের প্রথম বলেই বাউন্ডারি মেরেছিলেন। মনে হয়েছিল আগের দুই ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করা ইমরুল কায়েস শুরু করেছেন যেখানে গেল ম্যাচে শেষ করেছেন সেখান থেকে। কিন্তু এবার আর হলো না। ১৮ বলে ২ বাউন্ডারিতে মাত্র ১১ রান করেই ক্রিস ওকসের বলে ডেভিড উইলিকে ক্যাচ দিয়ে ফিরেছেন ইমরুল। আগের ম্যাচে ১১২ রান করেছিলেন তিনি। আফগানিস্তানের বিপক্ষে সেঞ্চুরি করা তামিম আগের ম্যাচে ১৭ রান করেছিলেন। এদিনও সতর্ক ছিলেন। কিন্তু পারলেন না।

নাসির হোসেন ফিরেছেন একাদশে। বাদ পড়েছেন মোশাররফ হোসেন। অনেকটা গণদাবির মতো হয়ে উঠেছিল অল-রাউন্ডার নাসিরকে একাদশে ফেরানোর বিষয়টি। তাই হয়েছে। মিরপুরে দ্বিতীয় ওয়ানডেতে তুলনামূলক ঠাণ্ডা আবহাওয়ার সুযোগ নিতে আগে বোলিং করতে চেয়েছিল বাংলাদেশ। কিন্তু টস জিতেছে ইংল্যান্ড। আগের ম্যাচটা অবিশ্বাস্য ভাবে বাংলাদেশ হেরে বসেছে। তাই সিরিজ জয়ের আশা টিকিয়ে রাখতে মাশরাফি বিন মুর্তজাদের এই ম্যাচ জিততেই হবে। নইলে এক ম্যাচ হাতে রেখেই ৩ ম্যাচের সিরিজ জয় নিশ্চিত করে ফেলবে ইংলশিরা। তারা আগের ম্যাচের একাদশ নিয়েই নেমেছে মাঠে।  

বাংলাদেশ দল : তামিম ইকবাল, ইমরুল কায়েস, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদ উল্লাহ, মোসাদ্দেক হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), নাসির হোসেন, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম।

ইংল্যান্ড দল : জ্যাসন রয়, জেমস ভিন্স, বেন ডাকেট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস, জস বাটলার (অধিনায়ক), মঈন আলি, ক্রিস ওকস, আদিল রশিদ, ডেভিড উইলি, জেক বল।


মন্তব্য