kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


জাতীয় লিগে সেঞ্চুরি হাঁকালেন অলক কাপালি

কালের কণ্ঠ অনলাইন   

৮ অক্টোবর, ২০১৬ ১৭:০৪



জাতীয় লিগে সেঞ্চুরি হাঁকালেন অলক কাপালি

জাতীয় ক্রিকেট লিগে সেঞ্চুরি হাঁকালেন অলক কাপালি। ফতুল্লায় জাতীয় লিগের দ্বিতীয় স্তরের ম্যাচে শনিবার চট্টগ্রাম বিভাগের বিপক্ষে ১০৫ রান করে অপরাজিত থেকেছেন অলক।

অধিনায়কের এমন সেঞ্চুরির ওপর ভর করে প্রথম দিনটা সিলেট বিভাগ শেষ করেছে ৫ উইকেটে ২৮১ রান তুলে।

ব্যাটে বলে ফর্মে আছেন জাতীয় দলের সাবেক অল রাউন্ডার অলক। তবে এবারের আসরের তৃতীয় ম্যাচে এসে প্রথম সেঞ্চুরির দেখা পেয়েছেন। ৩২ বছরের কাপালির এটা ১৮তম ফার্স্ট ক্লাস সেঞ্চুরি। দারুণ স্ট্রোকপ্লের এই ব্যাটসম্যান যখন ব্যাট করতে নামেন তখন ৯৯ রানে ৩ উইকেট হারিয়েছে সিলেট। ইমতিয়াজ হোসেন (৪), সায়েম আলম (২৭) ও জাকির হাসান (৩২) ফিরে গেছেন। কিন্তু বহু দিনের পুরনো সঙ্গী রাজিন সালেহকে নিয়ে এরপর ৫৮ রানের জুট গড়েছেন অলক। রাজিন ৫১ রান করে ফিরেছেন।

এরপর পঞ্চম উইকেটে রুমন আহমেদের (২৭) সাথে ৭৭ রানের জুটি গড়েছেন অলক। শাহানুর রহমানকে (অপরাজিত ১৭) নিয়ে দিনের বাকিটা সময় নির্বিঘ্নে শেষ করেছেন অলক। তার ১৭১ বলে সেঞ্চুরি করেছেন তিনি। তার গোটা ইনিংসে ৭টি চার ও একটি ছক্কার মার। অলক ১৭টি টেস্ট, ৬৯টি ওয়ানডে ও ৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন বাংলাদেশের হয়ে। তবে ২০১১ সালের পর আর আন্তর্জাতিক ম্যাচ খেলা হয়নি। বাংলাদেশের প্রথম বোলার হিসেবে ২০০৩ সালে টেস্টে হ্যাটট্রিক করেছিলেন লেগ-স্পিনার অলক।


মন্তব্য