kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


তিতের মুখে নেইমারের সমালোচনা!

কালের কণ্ঠ অনলাইন   

৮ অক্টোবর, ২০১৬ ১৭:০২



তিতের মুখে নেইমারের সমালোচনা!

বলিভিয়ার বিপক্ষে সেই ম্যাচের পর বেশ কিছু পরিবর্তন ঘটে গেছে নেইমারের জীবনে। পরপর দুটো হলুদ কার্ড দেখায় নিষিদ্ধ হয়েছেন এক ম্যাচ।

আহত হয়ে রক্তাক্ত অবস্থায় মাঠ ছেড়েছেন। এবার কঠোর সমালোচনার মুখে পড়লেন এই ব্রাজিঁলিয়ান সুপারস্টার। নেইমারের পারফর্মেন্সে সন্তুষ্ট হলেও তার কঠোর সমালোচনা করেছেন ব্রাজিল ফুটবল দলের প্রধান কোচ তিতে।

তিনি বলেছেন, “নেইমারের পারফর্মেন্স বরাবরের মতই আমাকে মুগ্ধ করেছে। তবে তাকে আরও ম্যাচিওরিটির পরিচয় দিতে হবে। ”

তিতে মনে করেন একটি হলুদ কার্ড পাওয়া অবস্থায় বলিভিয়ার ম্যাচে আরেকটি হলুদ কার্ড পাওয়া মোটেও পরিণত মস্তিস্কের পরিচয় নয়। নেইমারের মত একজন বিশ্বতারকার ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচে নিষিদ্ধ হওয়াটা আদৌ প্রয়োজনীয় ছিল না।

শুক্রবারের ম্যাচে বলিভিয়ার বিপক্ষে ৫-০ গোলে জয় পায় ব্রাজিল। এদিন অপ্রতিরোধ্য নেইমারকে আটকাতে ফাউল করেছিলেন বলিভিয়ার আসোগু। ঠিক তখনই মেজাজ হারিয়ে ফেলেন নেইমার। মাঠের মধ্যেই বিবাদে জড়ান আসোগুর সঙ্গে। ফলাফল টানা দ্বিতীয় ম্যাচে হলুদ কার্ড।

তিতে বলেছেন, নেইমারের মত খেলোয়াড়কে রুখতে প্রতিপক্ষ অনেক ধরণের আচরণ করতে পারে। তাই বলে নেইমার নিজের অবস্থান ভুলে আপত্তিকর আচরণ করবেন-এটা দৃষ্টিকটু। নেইমার গতকালের সেই ম্যাচ থেকে শিক্ষা নেবেন বলে মনে করেন তিনি। এই বার্সেলোনা সুপারস্টারকে প্রতিপক্ষের আচরণগত আক্রমণ সামলানোর কৌশল আয়ত্ত করার পরামর্শ দেন তিতে।

তবে প্রতিপক্ষের প্রতি রেফারির সিদ্ধান্তেরও সমালোচনা করেছেন তিতে। তার ভাষায়, “এমন একটা ফাউল করার পর বলিভিয়ার সেই ফুটবলারের (আসোগু) বিপক্ষে রেফারির সিদ্ধন্তটি সঠিক নয়। তার শাস্তি কম হয়েছে বলে আমি মনে করি। ”


মন্তব্য